মাউশি মহাপ‌রিচালকের চিকিৎসায় সাহায্যের আবেদন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮ | আপডেট: ৮:৪৫:অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮
অধ্যাপক মো. মাহবুবুর রহমান। ফাইল ছবি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের মহাপ‌রিচালক অধ্যাপক মো. মাহবুবুর রহমান বর্তমানে ফুসফুসের জটিল রোগে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী, শিক্ষাস‌চিব ম‌হোদয় এবং মাউশিসহ তার সহকর্মীদের আর্থিক সাহায্যে মাহাবুবুর রহমানের চিকিৎসা চলছে। তবুও বর্তমানে চিকিৎসা চালিয়ে যেতে প্রায় ২ কোটি টাকার প্রয়োজন। সমাজের সর্বস্তরের মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছে তার পরিবার। পরিবারের পক্ষ্য থেকে স্ত্রী ও সন্তান মাহাবুবুর রহমানের চিকিৎসায় মানবিক সাহায্যের আবেদন করেছেন।

বিসিএস সপ্তম ব্যাচের কর্মকর্তা মাহাবুবুর রহমান ১৯৮৫ সালে প্রভাষক হিসেবে যোগ দেন রাজেন্দ্র কলেজে। শিক্ষকতা করেন সরকারি বিএম কলেজ ও শরীয়তপুরের একটি মহিলা কলেজে। নিজের কর্মজীবনে সরকারি রাজেন্দ্র কলেজে উপাধ্যক্ষ এবং একই কলেজে পাঁচ বছর অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২০১৬ সালের ১৭ এপ্রিল চেয়ারম্যান পদে যোগ দেন ঢাকা শিক্ষা বোর্ডে। সর্বশেষ দায়িত্ব পালন করে আসছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের মহাপ‌রিচালক হিসেবে।

মাহাবুবুর রহমানের সন্তান আবিদুর রহমান প্রিননের সঙ্গে তার বাবার সর্বশেষ অবস্থা জানতে চাওয়া হয়। তিনি জানান-

‘আব্বুর শারী‌রিক অবস্থার আরও একটু উন্ন‌তি হ‌য়ে‌ছে ব‌লে সিঙ্গাপু‌রে অবস্থানরত আমার প‌রিবা‌রের সদস্যগণ জা‌নি‌য়ে‌ছেন। ‌ডাক্তারগণ জা‌নি‌য়ে‌ছেন, তাঁর হার্ট‌ ভা‌লো র‌য়ে‌ছে এবং ব্লাড প্রেশারও স্বাভা‌বিক র‌য়ে‌ছে। এছাড়া র‌ক্তের অ‌ক্সি‌জেন স্যাচু‌রেশন ৯৪ এর উপ‌রে আ‌ছে এবং সর্ব‌শেষ আজ স্থানীয় সময় দুপুর ২টায় ৯৮/৯৯ আ‌ছে। সর্ব‌শেষ গত ২৩ তা‌রি‌খের এক্স‌রে রি‌পো‌র্ট পর্যা‌লোচনায় ডাক্তাররা ব‌লে‌ছেন, তাঁর ফুসফু‌সের আ‌রও কিছুটা উন্ন‌তি হ‌য়ে‌ছে। ফুসফু‌সে পূ‌র্বের তুলনায় বাতাস প্রবাহ অনেকটা বে‌ড়ে‌ছে, ফুসফু‌সের টিস্যু দেখা যা‌চ্ছে এবং অ‌ক্সি‌জে‌নে‌শনের প‌রিমাণ বে‌ড়ে‌ছে। আমার প‌রিবার আপনা‌দের সক‌লের সাহায্য সহ‌যো‌গিতায় আব্বুর চি‌কিৎসা চা‌লি‌য়ে যাচ্ছে।’

তিনি দেশবাসীর কাছে নিজের বাবার জন্য দোয়া কামনা করেন। এ সময় আর্থিক সাহায্য চেয়ে তিনি বলেন, ‘বাবার এ অবস্থায় মাউন্ট এলিজাবেথে চিকিৎসা ব্যয় অনেক বেশি তাই আবারও বলছি, আপনারা সকলেই সব সময় পাশে ছিলেন, আছেন এবং থাকবেন আমি জানি। তাই বরাবরের মতো আমি আবারও সকলের দোয়া এবং সহযোগিতা কামনা করছি।’

আর্থিক সাহায্য পাঠাতে-

আলেয়া ফেরদৌসী
হিসাব নং- 0200000190823
অগ্রণী ব্যাংক, ফ‌রিদপুর ব্র্যাঞ্চ
ফ‌রিদপুর

বিকাশ নং: 01755968580
01726137094
01838110655
01716382238
01712273003

রকেট : 01712273003 (5)
01755968580 (3)
01838110655 (0)

আসুন নিজ নিজ অবস্থান থেকে মো. মাহবুবুর রহমানের পাশে দাঁড়ায়। আমাদের স্ব স্ব স্থান থেকে বাড়িয়ে দেওয়া সাহায্যগুলোর সম্মিলিত প্রয়াস একজন শিক্ষককে ফিরিয়ে দিতে পারে সুস্থ জীবন।

সূত্র: দৈনিক অধিকার