মাঠে নেমেই জোড়া গোল করলেন বোল্ট

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৮ | আপডেট: ৬:৫২:অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৮

স্প্রিন্টের রাজা উসাইন বোল্ট পেশাদার ফুটবলে নাম লিখিয়েছেন। ১০০ মিটার স্প্রিন্টের দ্রুততম এই মানব ট্র্যাক ছেড়ে দেবার পর পেশাদার ফুটবলার হবার প্রচেস্টায় ঘুরে বেড়িয়েছেন বিশ্বের নানান প্রান্তে। বিভিন্ন ক্লাবে অনুশীলনও করেছেন। তবে কোথাও থিতু হবার সুযোগ পাননি। এই অতি আগ্রহের কারণে বোল্টের পাশে এসে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্স। অনন্ত কাল ট্রায়ালের সুযোগ করে দিয়েছে জ্যামাইকান এই গতি দানবকে।

কিন্তু দৌঁড়ানো আর ফুটবল খেলা যে এক নয় সেটি হারে হারে টের পেয়েছেন বোল্ট। দলের হয়ে প্রথম ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়ে মাত্র ২০ মিনিটেই ক্লান্তি ভর করেছিল তার। এগুতে পরেননি সেই দফায়। তবে নিজের স্বপ্ন পুরনের অদম্য আগ্রহ দমাতে পারেনি বোল্টকে। শেষ পর্যন্ত ফুটবল ক্যারিয়ারের প্রথম মাইল ফলকে পৌছেছেন ৮টি স্বর্ণপদক জয়ী এই স্প্রিন্টার।। দেখা পেয়েছেন গোলের। তাও আবার এক ম্যাচে জোড়া গোল!

শুক্রবার সিডনিতে ম্যাকার্থার সাউথ ওয়েস্ট ইউনাইটেডের বিপক্ষে মৌসুম পুর্ব প্রীতি ম্যাচে সেন্ট্রাল কোস্টের হয়ে ফরোয়ার্ড হিসেবে নেমে এই অসাধ্য সাধন করেছেন বোল্ট। যদিও গোল উদযাপনটা অবশ্য তার জন্য কস্টদায়ক হয়েছে। কারণ দুই গোল করা ম্যাচে কুচকির ইনজুরিতেও আক্রন্ত হয়েছে তিনি।

ম্যাচের ৫৫তম মিনিটে গোল করেই উদযাপনে নেমে পড়েন বোল্ট। তার সেই বিখ্যাত’ ট্রেড মার্কের আদলে কাল্পনিক তীর ছুড়ে ‘ উদযাপন করেন পেশাদার ফুটবলের প্রথম গোলটি। ম্যাচের ৬৯তম মিনিটে ক্যারিয়ারের দ্বিতীয় গোলের দেখা পান ৩২ বছর বয়সী এই বিশ্বখ্যাত তারকা। ম্যাচে ৪-০ গোলে জয়লাভ করে তার দল। এই ম্যাচটিতেই প্রথমবারের মতো শুরুর একাদশে খেলেছেন ‘জ্যামাইকার বজ্র বিদ্যুৎ’।