মাশরাফি ছাড়াও ক্রীড়াঙ্গনের যেসব তারকারা হলেন এমপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮ | আপডেট: ৬:২৩:অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮

উৎসবমুখর পরিবেশে শেষ হয়ে গেল একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে ইতিহাস গড়া ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দেশের ক্রীড়াঙ্গনের অনেক সাবেক এবং বর্তমান অনেক তারকা; বোর্ড পরিচালক নৌকা প্রতীকে নির্বাচন করে বিজয়ী হয়েছেন। তাদের মধ্যে সবচেয়ে আলোচিত জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নড়াইল-২ আসনে বিপুল ভোটে জয়ী ম্যাশের খবর সবাই জেনে গেছেন। এবার ক্রীড়াঙ্গনের অন্যান্য প্রার্থীদের দিকে নজর দেওয়া যাক :

নাজমুল হাসান পাপন
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান সভাপতি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের পুত্র নাজমুল হাসান পাপন কিশোরগঞ্জ-৬ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। ২ লক্ষ ৮৪ হাজার ৯৩৩ ভোটের ব্যবধানে নৌকা প্রতীক নিয়ে তিনি পরাজিত করেছেন ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করা শরীফুল আলমকে, যিনি পেয়েছেন মাত্র ২৭ হাজার ৮৯০ ভোট।

নাঈমুর রহমান দুর্জয়
বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় মানিকগঞ্জ-১ আসনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্দ্বী প্রার্থী বিএনপি মনোনীত প্রার্থী খন্দোকার আব্দুল হামিদ ডাবলু। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে দুর্জয় পান ২ লাখ ৫১ হাজার ৯৫৫ ভোট এবং ডাবলু পান ৫৬ হাজার ৪৪৭ ভোট।

আব্দুস সালাম মুর্শেদী
বাংলাদেশের সাবেক জাতীয় দলের সুপারস্টার ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৪ (রূপসা-দিঘলিয়া-তেরখাদা) আসনে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন। ওই আসনে মুর্শেদী পেয়েছেন মোট ২ লাখ ২৩ হাজার ২১৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপি প্রার্থী আজিজুল বারী হেলাল পেয়েছেন মাত্র ১৪ হাজার ১৮৭ ভোট।

আ হ ম মুস্তফা কামাল
বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সাবেক প্রেসিডেন্ট আ হ ম মুস্তফা কামাল কুমিল্লা-১০ আসনে এবারের নির্বাচনের সবচেয়ে বেশি ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৪ লক্ষ ৫ হাজার ৫৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে নির্বাচন করা মনিরুল হক চৌধুরী পেয়েছেন ১২ হাজার ১৮৩ ভোট।

একইসঙ্গে ক্রিকেট অঙ্গনের আরও কিছু পরিচিত মুখ সংসদ সদস্য হওয়ার কৃতিত্ব গড়েছেন। ঢাকা-৯ আসনে নির্বাচিত হয়েছেন বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী। নারায়ণগঞ্জ-১ আসনে বিসিবির সাবেক পরিচালক গোলাম দস্তগীর গাজী নির্বাচিত হয়েছেন।