মাহমুদুল্লাহ অধিনায়ক, টেস্টে নতুন চার মুখ দলে

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৮ | আপডেট: ৬:০৮:অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৮
মাহমুদুল্লাহ রিয়াদ। ফাইল ছবি

ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পথে। জিম্বাবুয়ের বিপক্ষে এরপরই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। ১৫ সদস্যের এই দলে চমক, চারজন ক্রিকেটার আছেন যাদের টেস্ট অভিষেক হয়নি। তবে অনুমিতভাবেই অধিনায়কের দায়িত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ।

এশিয়া কাপ থেকেই ওয়ানডে ফর্মেটে খেলার জন্য জাতীয় দলের সঙ্গে আছেন আরিফুল হক। দলের সঙ্গে থাকলেও একদিনের ফর্মেটে এখনও অভিষেক হয়নি তার। ওয়ানডে খেলার সুযোগ পাওয়ার আগেই টেস্ট দলে ডাক পেলেন এ অলরাউন্ডার।

শুধু আরিফুলই হকই নন, এশিয়া কাপের দুর্দান্ত খেলে জাতীয় দলে থিতু হওয়া উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনও সুযোগ পাচ্ছেন টেস্টে। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে আছেন বোলিং নৈপুণ্যের চেয়ে ‘নাগিনি’ উদযাপনে সাড়া জাগানো বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।
মিঠুন-অপু-আরিফুলরা ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বাদ পেলেও প্রথমবার সেই সুযোগের অপেক্ষায় আছেন পেস বোলার সৈয়দ খালেদ আহমেদ। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে ডাক পেয়েছেন তিনি।

আগামী ৩ নভেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে। ১১-১৫ নভেম্বর সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ দল:
মাহমুদউল্লাহ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, সৈয়দ খালেদ আহমেদ ও নাজমুল ইসলাম অপু।