#মিটু অভিযুক্তের আত্মহত্যা চেষ্টা, বাঁচালো পুলিশ

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৮ | আপডেট: ৮:২৫:অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৮

একের পর এক নারী #মিটু আন্দোলনে সাড়া দিয়ে অনির্বাণ ব্লাহ’র বিরুদ্ধে অভিযোগ তলছেন। সেলিব্রিটি ম্যানেজমেন্ট সংস্থা কাওয়ান এন্টারটেনমেন্টের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য তিনি।

যৌন হেনস্থার অভিযোগ ওঠার পর আত্মহত্যার চেষ্টা করেছেন অনির্বাণ। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার রাত সাড়ে ১২টা নাগাদ নবি মুম্বাইয়ের ওয়াশি এলাকার একটি সেতু থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন অনির্বাণ। তার আগে যদিও শেষ মুহূর্তে তাকে নিরস্ত করে সেখানে কর্তব্যরত ট্র্যাফিক কর্মীরা।

পুলিশ বলছে, #মিটু আন্দোলন শুরু হওয়ার পর থেকে অনির্বাণের সংস্থার বেশ কয়েকজন নারী কর্মী তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তোলেন। এর পরেই অনির্বাণকে সংস্থা থেকে ইস্তফা দিতে বলা হয়। তার জেরে অনির্বাণ সেতু থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন বলে পুলিশের দাবি।

বৃহস্পতিবার মাঝরাতে ওয়াশি সেতুর কাছে দায়িত্ব পালন করছিলেন কয়েক জন ট্র্যাফিক পুলিশ। সন্দেহজনকভাবে এক ব্যক্তি সেতুর উপর ঘোরাফেরা করছেন খবর পেয়ে সময় নষ্ট না করে তারা ঘটনাস্থলে ছুটে যান।

তারা গিয়ে দেখেন, ব্রিজের রেলিং-এর উপর ওঠার চেষ্টা করছেন এক ব্যক্তি। প্রায় ঝাঁপিয়ে পড়ে তাকে উদ্ধার করেন ওই ট্র্যাফিক পুলিশ কর্মীরা। কর্তব্যরত পুলিশকর্মীরা জানিয়েছেন, উদ্ধারের পরেও প্রচণ্ড কান্নাকাটি করছিলেন ওই ব্যক্তি।

ট্রাফিক পুলিশের কর্মীরাই তাকে কাছাকাছি থানায় নিয়ে যান। পানি খাইয়ে কিছুটা ধাতস্থ হওয়ার পর জিজ্ঞাসাবাদের সময় অনির্বাণের পরিচয় জানা যায়।

অনির্বাণ পুলিশকে জানিয়েছেন, #মিটু অভিযোগের জেরে কার্যত ভেঙে পড়েছিলেন তিনি। তিনি ও তার পরিবারের সবার উপর দিয়ে বিরাট ঝড় বয়ে গেছে। তার সঙ্গে সংস্থা থেকেও তাকে সরে দাঁড়াতে বলা হয়।

সব মিলিয়ে তিনি উদভ্রান্ত হয়ে পড়েন। তার জেরেই আত্মহত্যা করতে যাচ্ছিলেন বলেও পুলিশের কাছে স্বীকার করেছেন অনির্বাণ।

ওয়াশি থানার সিনিয়র পুলিশ ইনস্পেক্টর অনিল দেশমুখ জানিয়েছেন, অনির্বাণ নামে ওই ব্যক্তিকে ট্রাফিক পুলিশ আমাদের হাতে তুলে দেয়। ওই কর্মীরা জানিয়েছেন, ওয়াশি সেতু থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করছিলেন অনির্বাণ। তার স্ত্রীকে গোটা বিষয়টি বুঝিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।