মিতব্যয়ী অভিনেতা মাসের খরচ ৮৫০০ টাকা, দান করবেন ৬০৩৫ কোটি!

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৮ | আপডেট: ১১:২২:অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি বিনোদনঃহংকং চলচ্চিত্রের কিংবদন্তি চৌ ইউন-ফ্যাত মিতব্যয়ী জীবনযাপনের জন্য সবার কাছে পরিচিত। হাজার হাজার ডলার আয় করলেও তার প্রতিমাসে খরচের খাতায় দেখা যায় মাত্র ১০০ ডলার। এই অভিনেতা সম্প্রতি ঘোষণা দিয়েছেন, তিনি তার অর্জিত সম্পত্তির পুরোভাগই দান করে দেবেন দাতব্য সংস্থায়।

চাইনিজ সংবাদমাধ্যমে এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়, জনপ্রিয় এই অভিনেতা নিজের জন্য কোনো অর্থ জমাবেন না। তিনি পরিকল্পনা করেছেন তার অর্জিত যে সম্পত্তি, যার অংক এখন প্রায় প্রায় ৭১০ মিলিয়ন ডলার (বাংলাদেশি ৬ হাজার ৩৫ কোটি টাকা), দান করে দেবেন। যদিও তিনি এখন মাসে মাত্র ১০০ ডলার খরচ করে চলেন।

প্রতিবেদনে জানা যায়, ৬৩ বছর বয়সী এই তারকা যাতায়াতের জন্য গণপরিবহন ব্যবহার করেন এবং অপেক্ষাকৃত কমদামী দোকান থেকেই কেনাকাটা করেন।

‘দ্য ডাউন টু আর্থ’ অভিনেতা ১৭ বছর ধরে নকিয়া কোম্পানির প্রথম প্রজন্মের একটি মোবাইল ফোন ব্যবহার করেছেন। ফোনটি নষ্ট হয়ে যাওয়ার পর তিনি দুই বছর আগে নতুন একটি স্মার্টফোন কিনেছেন।

এমন জীবনযাপন ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে চৌ বলেন, ‘এসব অর্থ আমার নয়, আমি কেবল এর সাময়িক দায়িত্বে আছি।’

সম্প্রতি চৌ এই মহানুভবতার পরিকল্পনার কথা প্রকাশের পর ৪ অক্টোবর মুক্তিপ্রতীক্ষিত সিনেমা ‘প্রজেক্ট গুটেনবার্গ’র প্রমোশনে তাইওয়ানে তাকে দেখা যায়। সেখানে তিনি ভক্তদের সঙ্গে আনন্দে সেলফি তোলেন।

চৌ ও তার স্ত্রী জ্যাসমাইন ত্যান বছরখানেক আগে তাদের একটি ফাউন্ডেশন গঠন করেছেন। এ দম্পতি নিঃসন্তান হলেও চৌ বলেন, আমার স্বপ্ন আমি একজন সুখী ও সাধারণ মানুষ হয়ে বসবাস করবো। কারণ জীবনের মূল লক্ষ্য ভাগ্য তৈরি নয়।

চৌ প্রায় ৪০ বছর যাবত সিনেমায় অভিনয় করছেন। তিনি বহু ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ‘ক্রাউচিং টাইগার, হিডেন ড্রাগন’, ‘টুমরো’, ‘দ্য কিলার’, ‘হার্ড বইলেড’ ও ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: এট ওয়ার্ল্ড’স এন্ড’।

তিনি সেরা অভিনেতা হিসেবে তিনবার ‘হংকং ফিল্ম অ্যাওয়ার্ডস’ ও দুইবার ‘গোল্ডেন হর্স অ্যাওয়ার্ডস’ জিতেছেন।