মুরাদনগরে ফসলি জমি থেকে মাটি উত্তোলনের অভিযোগে ৫টি ড্রেজার মেশিন জব্দ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২১ | আপডেট: ৪:৪৭:অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২১

মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা : কুমিল্লার মুরাদনগর উপজেলায অবৈধ ভাবে ফসলি জমি থেকে মাটি উত্তোলনের অভিযোগে পাঁচটি ড্রেজার মেশিন জব্দ করেছে মুরাদনগর থানা পুলিশ।

মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার জাহাপুর ইউনিয়ন ও ছালিয়াকান্দি ইউনিয়নের তিনটি স্থানে অভিযান চালিয়ে এসব অবৈধ ড্রেজার মেশিন জব্দ করে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) মীর আবিদুর রহমান ও মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদেকুর রহমান এর নেতৃত্বে মুরাদনগর থানার একদল পুলিশ এ অভিযান পরিচালনা করে। এ সময় ঘটনাস্থলে ড্রেজার মেশিনের মালিকদের না পাওয়ায় জব্দকৃত মেশিন গুলো বাজেয়াপ্ত করে থানায় নিয়ে আসা হয়।

ঈুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কেওয়াট গ্রাম ও ভোরারচর গ্রামের বিলে শুশুন্ডা গ্রামের মৃত জাফর আলীর ছেলে মুক্তল হোসেন, বোরারচর গ্রামের মৃত হানিফ ভূঁইয়ার ছেলে মোঃ নূর মোহাম্মদ ও সাবেক ইউপি সদস্য মজিবসহ এরা ৩ জন প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে। পরে সেই কৃষি জমি থেকে প্রভাব খাটিয়ে অবৈধ ড্রেজারের মাধ্যমে প্রায় ৪-৫ বছর ধরে মাটি উত্তোলন করে আসছে। এরই সূত্র ধরে এই অভিযান পরিচালনা করে মুরাদনগর থানা পুলিশ।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) মীর আবিদুর রহমান বলেন, ড্রেজার মেশিন পরিবেশ ও ফসলি জমির জন্য অত্যান্ত ক্ষতিকর, যার জন্য মুরাদনগর থানার আওতাধীন বিভিন্ন জায়গায় অভিযান শুরু করেছি। কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ বিপিএমবার স্যারের নির্দেশনায় মুরাদনগর থানা এলাকার কেওয়াটগ্রাম ও বোরারচর গ্রামের বিলে অভিযান পরিচালনা করে ৫টি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছি। ড্রেজার বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে।