মেসিকে আমাদের প্রয়োজন:ইকার্দি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮ | আপডেট: ১১:৪৫:অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি খেলাধুলাঃ বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলে নেই আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। তাকে ছাড়াই বিশ্বকাপের পর গুয়েতামালা আর কলম্বিয়ার বিপক্ষে খেলেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

চলতি মাসে আর্জেন্টিনা খেলবে ইরাক আর ব্রাজিলের বিপক্ষে। আসন্ন এই দুই ম্যাচের স্কোয়াডেও নেই মেসি। এরই মধ্যে বাতাসে গুঞ্জন, জাতীয় দলে আর ফিরবেন না বার্সেলোনার হয়ে সব পাওয়া মেসি।

আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা জানিয়েছেন, মেসি ফেরার সম্ভাবনা দেখছেন না। এমনকি তিনি এটাও পরামর্শ দিয়েছেন মেসি যেন আর জাতীয় দলে না ফেরেন। তবে, এর বিপরীতে দাঁড়িয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি এবং দলের তারকা মাউরো ইকার্দি।

এই ইকার্দিকে গত রাশিয়া বিশ্বকাপের দল থেকে ছাঁটাই করেছিলেন তখনকার কোচ জর্জ সাম্পাওলি। তখন বলাবলি হয়েছিল, মেসির কথাতেই ইকার্দিকে ছেঁটে ফেলা হয়েছিল।

কদিন আগেই সংবাদমাধ্যমে মেসির ব্যাপারে প্রশ্ন করা হয়েছিল কোচ স্কালোনিকে। তিনি বলেছিলেন, হ্যাঁ, আমি তার সঙ্গে কথা বলেছি। সে আমাকে আসন্ন দুই ম্যাচে না রাখার কথাই বলেছিল। সত্যি বলতে জাতীয় দলে মেসি কবে ফিরবে সেটা এখনও পরিস্কার করে বলা সম্ভব নয়।

আমরা সবাই জানি জাতীয় দলের জন্য মেসি কতটা দিয়েছে। সবাই দেখেছি দলের জন্য তার প্রানান্তকর প্রচেষ্টা। দেখা যাক সামনে সে জাতীয় দলের জন্য আরও কত কি করতে পারে…। নিকট ভবিষ্যতে হয়তো তাকে আবারো জাতীয় দলে দেখা যাবে। তবে, সেটা কবে তা এখনই জানাতে পারছি না।

এবার ইন্টার মিলানের অধিনায়ক ইকার্দিও একই কথা জানালেন। তিনি সংবাদমাধ্যমে মেসিকে নিয়ে কথা বলতে গিয়ে জানান, আমি বিশ্বাস করি মেসির জাতীয় দলের হয়ে আপাতত না খেলা একমুখী কোনো সিদ্ধান্ত নয়।

আরও বিশ্বাস করি এ বছর সে না খেললেও আগামী বছর আবারো জাতীয় দলের জার্সিতে তাকে দেখা যাবে। কারণ, সে বছর আমাদের কোপা আমেরিকার মতো গুরুত্বপূর্ণ ইভেন্ট আছে। সেখানে মেসিকে আমাদের প্রয়োজন।

মেসিকে ছাড়াই গুয়েতামালার বিপক্ষে আর্জেন্টিনা জিতেছিল ৩-০ গোলের ব্যবধানে। আর কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে আর্জেন্টিনা। ১২ অক্টোবর ইরাকের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আর ১৬ অক্টোবর সৌদি আরবে ব্রাজিলের মুখোমুখি হবে মেসি-আগুয়েরো-ডি মারিয়া-হিগুয়েনহীন আর্জেন্টিনা। দলের আক্রমণভাগে নেতৃত্ব দেবেন পাওলো দিবালা, মাউরো ইকার্দি, জিওভানে সিমিওন, লাউতারো মার্টিনেজরা।