মোবাইল না দেয়ায় মায়ের নামে ‘আল্লাহ, কাছে বিচার(ভিডিও)

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৮ | আপডেট: ১১:১৬:অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৮
ছবিঃ সংগৃহিত

সাধারণত শিশুরা ইলেকট্রনিক্স জিনিসে আগ্রহ একটু বেশিই থাকে। আর সেটা যদি হয় মোবাইল ফোন তাহলে তো আর কথাই থাকে না।

আর বর্তমানে শিশুরা শরীরের চর্চার থেকে ব্রেনের ক্ষয় করতে বেশি পছন্দ করে, তাই তো বাইরে খেলতে যেতে চায় না, কিন্তু মোবাইলে গেমস খেলতে তারা পারদর্শী। আর এর জন্য অভিভাবকদেরকেই দোষারোপটা বেশি দিতে হয়।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি শিশুর মায়ের কাছে মোবাইল চাওয়ার আকুতির ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যায়, শিশুটি মোবাইলের জন্য মা’কে অনেক রকম আদুরে কথা বলতে থাকে।

‘ওয়ার্ল্ডের বেস্ট মা’, ‘সবচেয়ে ভালো রান্না করা মা আমার’, ‘আমার মা কত্ত ভালো’-এমন সব ভালো ভালো উপাধি মাকে দিয়েছে ছোট্ট এক শিশু। উদ্দেশ্য একটাই-মায়ের কাছ থেকে কোনোভাবে একটিবারের জন্য মোবাইল ফোন নেয়া।

শিশুটির নাম আরশি বলে জানিয়েছে জার্মানি সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলে। মোবাইল ফোন দেয়া যাবে না বলে মা যতই তাকে না করছেন, ততই নানা ফন্দি-ফিকিরে সেটা নিজের কব্জায় আনার চেষ্টা আরশির। মেয়ের এই কাকুতি-মিনতি রেকর্ড করে ফেসবুকে শেয়ার করেছেন মা হোসনে আরা ফেরদৌস লোপা। ক্যাপশনে লিখেছেন, ‘একটুখানি ফোনের জন্য..! দুপুরবেলার বিনোদন…!!’

শিশুটি আরও বলছে, ‘একা তো দেখব না। তোমাকে নিয়েই দেখব। দেখেই ডিলিট করে দেব। এমনকি ‘জীবনে আর কখনেও মোবাইল ফোন হাতে নেব না, বড় হওয়ার আগে দেখব না’

শেষের দিকে হাত তুলে মায়ের নামে আল্লাহর কাছে বিচার দিয়ে বসে ছোট্ট আরশি। সে বলে, ‘আল্লাহ, তুমি আমার মাকে কিছু বুদ্ধি দাও৷’ আরও কিছুক্ষণ কাকুতি-মিনতির পর ভিডিওর একেবারে শেষের দিকে আবার আরশির চিৎকার, ‘আল্লাহ, তোমার কাছে বিচার দিলাম…’।

দুই সপ্তাহ আগে আপলোড করা ভিডিওটি এরই মধ্যে দেখা হয়েছে ১৫ লাখেরও বেশি বার। ২০ হাজার করে লাইক ও শেয়ারের পাশাপাশি মন্তব্য করেছেন আড়াই হাজার ফেসবুক ব্যবহারকারী।

তবে এই ভিডিওটি নিয়ে চলছে না তর্ক-বিতর্ক। অনেকে আবার মোবাইল ফোন কীভাবে শিশুদের মানসিকতার ক্ষতি করছে, তা নিয়ে প্রকাশ করেছেন হতাশা।

একটুখানি ফোনের জন্য…..!!!!দুপুরবেলার বিনোদন….!!!

Posted by Hosne Ara Ferdous Lopa on Friday, September 21, 2018