মোহাম্মদপুরে আল্লাহর ৯৯টি নাম নিয়ে স্তম্ভ নির্মাণ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯ | আপডেট: ১:০৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯
সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে মহান আল্লাহর গুণবাচক ৯৯ নাম সংবলিত দৃষ্টিনন্দন স্তম্ভ নির্মিত হয়েছে রাজধানীর মোহাম্মদপুরে। স্তম্ভটির নাম দেয়া হয়েছে ‘দ্য গ্লোরি অব বঙ্গবন্ধু’। এই প্রথম বাংলাদেশে বঙ্গবন্ধুর নামে আল্লাহর গুণবাচক ৯৯ নাম সংবলিত স্তম্ভ নিমার্ণ করা হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারেকুজ্জমান রাজিবের উদ্যোগে নির্মিত স্তম্ভটি খুব শিগগির উদ্বোধন করা হবে।

রায়েরবাজারে দেশের সর্ববৃহৎ কবরস্থান নির্মাণ করে দেয়ায় মোহাম্মদপুরবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহারস্বরূপ এই স্তম্ভটি নির্মাণ করেছেন বলে জানিয়েছেন কাউন্সিলর তারেকুজ্জমান রাজিব।

নির্মিত স্তম্ভটির বিষয়টিকে স্বাগত জানিয়ে মোহাম্মদপুর জামিয়া রাহমানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক বলেন, এটি একটি ভালো উদ্যোগ। আল্লাহর নাম মানুষের স্মরণে আসবে। দেখলে স্বাভাবিকভাবেই মানুষ আল্লাহকে স্মরণ করবে।

তিনি আরও বলেন, আমরা দেখেছি আরব দেশে সৌদি আরবের বিভিন্ন পথে পথে আল্লাহ নাম লেখা থাকে। এ থেকে মানুষের মনে আল্লাহর নাম স্মরণ হয়। এ ছাড়া কাউন্সিলর রাজিব শিয়া মসজিদ সংলগ্ন চৌরাস্তায় আরেকটি স্তম্ভ নিমার্ণ করেন। যার নাম দিয়েছিলেন ‘দ্য গ্লোরি অব নামিরা’।

তিনি প্রথমবারের মতো ইসলাম ধর্ম প্রধান দেশে ধর্মীয় চিন্তা ভাবনা থেকে এমন একটা স্তম্ভ নির্মাণ করেছেন। এটি আমাদের মুগ্ধ করেছে। এই বিষয়ে কাউন্সিলর রাজিব বলেন, মোহাম্মদপুর ঐতিহ্যগতভাবেই একটি মুসলিম নাম। আল্লাহর কাছে আমি শুকরিয়া আদায় করছি যে, আমি এই ওয়ার্ডের প্রতিনিধিত্ব করতে পারছি।