মৌসুম শুরুর আগেই সঙ্কটে বার্সেলোনা

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২১ | আপডেট: ৯:৪১:অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২১

আগামী মাসে শুরু হবে ইউরোপিয়ান ফুটবলের নতুন মৌসুম। আগস্টের প্রথম সপ্তাহ থেকে এক এক করে মাঠে গড়াবে শীর্ষ পাঁচ ঘরোয়া ফুটবল লিগ। যেখানে শুরুতেই বার্সেলোনার জন্য অপেক্ষা করছে অগ্নিপরীক্ষা। মৌসুম শুরুর দিকটায় সেরা একাদশ মাঠে নামাতে পারছেন না বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

২০২১-২২ মৌসুম যাত্রা কাতালানদের শুরু করতে হবে মূল গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনকে ছাড়া। হাঁটুর চোট থেকে সেরে উঠতে আরো প্রায় দুই মাস সময় লাগবে তার। আজ খবরটি নিশ্চিত করেছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক এএস। এই ইনজুরির কারণেই গত সপ্তাহে শেষ হওয়া ইউরো চ্যাম্পিয়নশিপে অংশ নিতে পারেননি জার্মান শেষ প্রহরী।

নতুন মৌসুমে স্প্যানিশ লা লিগার ন্যূনতম প্রথম তিন ম্যাচ খেলতে পারবেন না স্টেগেন। রিয়াল সোসিয়েদাদ, গেটাফে এবং অ্যাথলেটিক বিলবাও ম্যাচের জন্য জার্মান গোলরক্ষকের আগাম বিকল্প খুঁজতে হচ্ছে বার্সা কোচকে। সবকিছু ঠিক থাকলে আগামী ১২ সেপ্টেম্বর সেভিয়ার বিপক্ষে ফিরতে পারেন কাতালানদের প্রথম গোলরক্ষক।

২০১৬-১৭ মৌসুম থেকে বার্সার মূল একাদশের গোলরক্ষক হিসেবে খেলছেন জার্মান গোলরক্ষক। তিন কাঠির নিচে তার দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ২০১৫ সালে ত্রিমুকুট জিতেছে বার্সেলোনা। স্টেগেনের বদলে নতুন মৌসুমের শুরুতে বার্সার গোলপোস্টের নিচে দেখা যেতে পারে নেতোকে। কিন্তু আর্থিক সংকটের কারণে তাকে নিয়েও ঝামেলা আছে।

এই গোলরক্ষককে বার্সা ছেড়ে দিতে পারে এমন গুঞ্জন আছে স্প্যানিশ মিডিয়ায়। ইতোমধ্যে স্যামুয়েল উমতিতি, ফিলিপ্পে কুতিনহো এবং মিরালেম পিয়ানিচকে বিক্রির পাঁয়তারা শুরু করেছে কাতালানরা। যদি নেতোকে ছেড়ে দেয় বার্সা তাহলে ‘বি’ দল থেকে ইনাকি পিনাকে আনতে হবে তাদের। সেক্ষত্রে পিনাকির সঙ্গে আবার যেতে হবে চুক্তিতে। সবমিলিয়ে স্টেগেনের ইনজুরিতে ভালোই বিপাকে পরেছে স্প্যানিশ জায়ান্টরা।

সূত্র: ২৪ লাইভ নিউজ।