যশোরে দুটি ফুয়েল পাম্পকে জরিমানা

শহিদ জয় শহিদ জয়

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯ | আপডেট: ৪:০৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

ভ্রাম্যমাণ আদালত যশোরে দুটি পেট্রোল পাম্পে অনুমোদন ছাড়া তেল সংরক্ষণ ও বাজারজাতকরণ এবং ওজনে কম দেওয়ার অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন।

আজ দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত শহরের গাড়িখানা রোডে মেসার্স তোফাজ্জেল হোসেন ও ধর্মতলায় সোনালী ফুয়েল স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন বলেন, অভিযানকালে আদালত দেখতে পান মেসার্স তোফাজ্জেল হোসেন ফুয়েল স্টেশনে বিএসটিআইয়ের অনুমোদন ব্যতিরেকে আন্ডারগ্রাউন্ডে ফুয়েল সংরক্ষণ করে তা বাজারজাত করা হচ্ছে। তখন নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি প্রতিষ্ঠানটির ক্যাশিয়ার আসাদুজ্জামানকে ২০১৮ সালের ওজন পরিমাপ মানদ- আইনের ৩২(৩)/৫২ ধারায় ত্রিশ হাজার টাকা জরিমানা ও তা আদায় করেন।

অপরদিকে, শহরের ধর্মতলা এলাকায় সোনালী ফুয়েল স্টেশনে অভিযান পরিচালনাকালে আদালত দেখতে পান, অকটেন ইউনিটে ওজনে কম দেওয়া হচ্ছে। তখন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত প্রতিষ্ঠানটির ম্যানেজার মাহফুজুর রহমানকে একই আইনের ২৯/৪৬ ধারায় দশ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
অভিযানকালে বিএটিআইয়ের পরিদর্শক কামরুজ্জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।