যে কারণে আত্মহত্যা করতে চেয়েছেন এ আর রহমান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮ | আপডেট: ১১:৪৫:পূর্বাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮
সংগৃহীত

এমন চূড়ান্ত সফল ব্যক্তি একটা সময় নাকি নিজেকে ব্যর্থ বলে মনে করতেন। শুধু ব্যর্থতাই নয়, তিনি এতোটাই হতাশায় ভুগছিলেন। যে কারণে আত্মহত্যাও করতে চেয়েছিলেন।

এ আর রহমান তার সুরের জাদুতে দেশকে মাতিয়ে ছাড়িয়ে গেছেন বিশ্বব্যাপী। বিশ্বজোড়া এ খ্যাতিমান তারকা তার অসাধারণ সঙ্গীত পরিচালনার জন্য পেয়েছেন অস্কার।





নিজে বেঁচে থাকা নিয়ে তিনি বলেন, সবাই আশ্চর্য হয়ে যেত, আমি কীভাবে বেঁচে আছি। আমি তখন বছর পঁচিশের। মনে হত, যেন সব কিছুই খাচ্ছি, অথচ শরীরে কোনও চেতনা নেই।

তিনি আরও বলেন, মনে হত, ১২ থেকে ২২ বছরের মধ্যেই যেন আমি সব কিছু হারিয়ে ফেলেছিলাম। প্রতিদিনের কাজকর্মের কিছুই ভাল লাগত না। আমি কোনো কাজই করতে চাইতাম না।





সম্প্রতি প্রকাশিত হয়েছে তার আত্মজীবনী। শনিবারই মুম্বাইয়ে প্রকাশিত ‘দি অথরাইজড বায়োগ্রাফি অব এআর রহমান’ অনুষ্ঠানে অংশ নেন তিনি। সে সময় বার্তা সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন ভারতের পদ্মভূষণ পাওয়া এ তারকা।

এ আর রহমান বলেন, ২৫ বছর বয়স পর্যন্ত আমি আত্মহত্যার কথা ভবতাম। আমরা বেশিরভাগ মানুষই নিজেদের যথেষ্ট যোগ্য মনে করি না । বাবাকে হারানোর পর আমার মধ্যে একটা শূন্যতা তৈরি হয়ছিল।





সেই সময় আমার জীবনে অনেক কিছু ঘটেছিল। কিন্তু সেই সব ঘটনাই আমাকে সাহসী করে তোলে। মৃত্যু সবার কাছেই স্থায়ী বিষয়। সব সৃষ্টিরই যখন শেষ আছে, তখন কেন কোনও একটি বিষয় নিয়ে উদ্বিগ্ন হবো?