‘যে কোন মূল্যে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে’

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯ | আপডেট: ৪:৫২:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯
ছবি:সংগৃহিত

শাহাজাদা এমরান,কুমিল্লা প্রতিনিধি: যে কোন মূল্যে ঢাকা চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের অবৈধ স্থাপনা উচ্ছেদের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার। সোমবার বিকাল সোয়া তিনটায় এই প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার বলেন, দেশের ব্যস্ততম মহাসড়ক ঢাকা চট্রগ্রাম মহাসড়কের পুরাতন ২২ কিলোমিটার সড়কের মধ্যে যে সকল অবৈধ স্থাপনা রয়েছে তা সম্পূর্ন রুপে উচেছদ করা হবে। কবে নাগাদ উচেছদ অভিযান শুরু করবেন জানতে চাইলে তিনি বলেন, আশা করি চলতি সপ্তাহের শেষ দিন থেকে এ অভিযান শুরু করা হবে।

এটা আমাদের স্বয়ং মন্ত্রী মহোদয়ের নির্দেশ। কোন প্রভাবশালী মহলই আমাদের এ অভিযান থেকে দূরে রাখতে পারবে না ইনশাল্লাহ। সওজের নির্বাহী প্রকৌশলী আরো বলেন, আমরা কয়েকটি ধাপে এ অভিযান পরিচালনা করব। প্রথম ধাপে মহাসড়কের পুরাতন ২২ কিলোমিটার অংশে। দ্বিতীয় ধাপে রয়েছে চৌদ্দগ্রাম বাজারসহ এর সংশ্লিষ্ট এলাকা এবং তৃতীয় ধাপে রয়েছে মহাসড়কের বাকী অংশ।

অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে জানতে চাইলে তিনি আরো বলেন, কুমিল্লা জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত ১৩ জানুয়ারি রোববার জেলা আইনশৃংখলা কমিটির মিটিংয়ে এ বিষয়ে বিস্তারিত কথা হয়েছে। কুমিল্লা জেলা সদরসহ জেলার সর্বত্র অবৈধ স্থাপনার বিরুদ্ধে ষাাঁড়াসী অভিযান পরিচালনা করার সিদ্ধন্তি হয়েছে। এমনকি নগরীর অন্যতম প্রধান বাস স্ট্যান্ড চকবাজার বাস স্ট্যান্ডটিকেও সরিয়ে আরো পূর্ব দিকে নিয়ে যাওয়ার নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলে তিনি জানান।