রাজধানীতে “ব্যক্তিগত কৌশল পরিকল্পনার ওয়ান পেজ মেথডের ব্যবহারিক কোর্স” অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯ | আপডেট: ৯:২৮:অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯

যুক্তরাজ্যের এজ হিল ইউনিভার্সিটির ভূগোলের প্রভাষক ড. তাসলিম শাকুরের ছোট ছেলে ডাঃ ফাহিম শাকুরের সঞ্চালনায় রাজধানীতে “ব্যক্তিগত কৌশল পরিকল্পনার ওয়ান পেজ মেথডের ব্যবহারিক কোর্স” অনুষ্ঠিত হয়েছে।

গত ২৬ নভেম্বর রাজধানীর পান্থপথ এনা শাকুর ভবনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। এই কোর্সটির প্রবর্তক সৌদি আরবের সাবেক ট্রেলিগ্রাফ, ডাক ও টেলিফোন মন্ত্রী আহমাদ বিন আব্দুল্লাহ সুরুর আস সাব্বান। তিনি প্রধান আলোচক হিসেবে সেমিনারে উপস্থিত ছিলেন।

সেমিনারে রাজধানীর বিভিন্ন মসজিদের ইমামদের ব্যক্তিগত কৌশল সম্পর্কে ধারণা দেওয়া হয়।

অনুষ্ঠানের সঞ্চালক ডাঃ ফাহিম শাকুর বলেন, আসলে বর্তমান বিশ্বে মানুষ যেকোনো একটির পিছে ঘোরে, কেউ টাকার পেছনে, কেউ সম্মানের পেছনে, কেউ শিক্ষার পেছনে, কেউ ধর্মের পেছনে, কেউ কর্মের পেছনে। এতে করে মানুষের জীবনটা পৃথিবীতেই নরকের সাধ গ্রহণ করছে। তাই সকলকে সচেতন করতে এই সেমিনার। কেউ যেনো একটির পেছনে না ঘোরে। সবাইকে ধর্মের প্রতিও শ্রদ্ধাশীল হতে হবে, কর্মও করতে হবে, টাকা আয় করতে হবে, সম্মানও অর্জন করতে হবে। শিক্ষাও নিতে হবে।

তিনি বলেন, আমাদের দেশের বড়লোকদের দিকে তাকান, তারা শুধু টাকার পেছনে ঘুরছে। অথচ ধর্ম যে আছে এটা তাদের মনেই নেই। আল্লাহ তায়ালা আমাদেরকে এই পৃথিবীতে কি জন্য পাঠিয়েছেন তাও তাদের মাথায় নেই। ওই সব লোকদের জন্যই এই সেমিনার। আবার কেউ আছে শুধু ধর্মকে ভালোবাসে। ধর্মের জন্য জীবন দিতেও প্রস্তুত। অথিরিক্ত ধর্ম পরায়ণ তাদের জঙ্গি হওয়ির দিকে ঠেলে দিচ্ছে। এই জন্য আমাদের এই সেমিনার।

তিনি আরো বলেন, এই সেমিনারটি পৃথিবীর বেশ কয়েকটি দেশে অনুষ্ঠিত হয়েছে। সামনে আরো কয়েকটি দেশে এই সেমিনারটি অনুষ্ঠিত হবে। সকলের সহযোগিতা কামনা করি।