রাত ১২টার মধ্যে কোরবানির সব বর্জ্য অপসারণ করা হবে : মেয়র তাপস

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২১ | আপডেট: ৪:৩৩:অপরাহ্ণ, জুলাই ২২, ২০২১

আজ রাত ১২টার মধ্যে কোরবানির সব বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার নগরভবনে বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, ঢাকাবাসী যারা এখনো কোরবানি দেননি, আমি তাদের কাছে নিবেদন করবো, তারা যেন আজকের মধ্যে তাদের কোরবানি সম্পূর্ণ করেন। আমরা একটি বিষয় লক্ষ্য করছি, অনেক মৌসুমি চামড়া ব্যবসায়ী চামড়া সংগ্রহ করেছেন, এই চামড়াগুলো হয়তো বা তারা বিক্রি করতে না পেরে নর্দমার মুখে ফেলে রেখেছেন।

এটা অত্যন্ত গর্হিত কাজ। আমি বারবার নিবেদন করেছি আমাদের নালাগুলো যেন কোনোভাবেই বন্ধ না করা হয়। আমরা এখনো বর্ষাকালে রয়েছি। এই বর্জ্য কোনভাবে নেমে নালাগুলো বন্ধ না হয়ে যায় সেদিকে লক্ষ্য রাখার জন্য আমি ঢাকাবাসীর কাছে অনুরোধ করছি।

মেয়র বলেন, আমরা কোরবানির জন্য পর্যাপ্ত থলে দিয়েছি। তারপরেও আমাদের পরিচ্ছন্নতাকর্মীদের রাস্তার উপর থেকে বর্জ্য সংগ্রহ করতে নানা প্রতিকূলতার মধ্য দিয়ে যেতে হয়। আমি আবারও নিবেদন করবো, আপনারা নির্দিষ্ট থলের মধ্যে বর্জ্য রাখবেন।

এরপর আমাদের পরিচ্ছন্নতাকর্মীর কাছে অথবা নির্দিষ্ট স্থানে ফেলবেন। আমরা আশাবাদী আজকের মধ্যেই আমরা হাটের এবং কোরবানির সকল বর্জ্য অপসারণ করতে সক্ষম হবো।