রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে চায় ইসি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:০০ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮ | আপডেট: ৯:০১:পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮
ফাইল ছবি

জাতীয় সংসদ নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পর্কে অবহিত করতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে চাচ্ছেন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন (ইসি)। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই সাক্ষাৎ চান তারা।

আগামী ২৮, ২৯ কিংবা ৩০ অক্টোবর তিন দিনের যে কোনো একদিন সাক্ষাতের সময় চেয়ে রাষ্ট্রপতি বরাবর চিঠি পাঠানো হয়েছে।
সূত্র জানায়, গত সোমবার বিকেলে ইসি থেকে বঙ্গভবনে চিঠি পাঠানো হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে তারা রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করার কথা চিঠিতে বলেছেন।

এ বিষয়ে ইসির অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান সাংবাদিকদের বলেন, সাধারণত নির্বাচনের আগে কমিশন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে থাকেন। এবারও মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় চাওয়া হয়েছে। রাষ্ট্রপতি যে দিন সময় দেবেন সেদিন ওনার সঙ্গে কমিশন দেখা করবে।

এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার ৬ দিন আগে ২০১৩ সালের ১৯ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে কাজী রকিব কমিশন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি নিয়ে আগামী ১৫ অক্টোবর প্রধান নির্বাচন কমিশনারে নেতৃত্বে কমিশন সভা অনুষ্ঠিত হবে।

সংবিধান অনুসারে ২৮ জানুয়ারি মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে। আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রস্তুতি নিচ্ছে ইসি।