রিয়ালের হার, ম্যানইউ-বায়ার্নের ড্র

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:৩২ পূর্বাহ্ণ, অক্টোবর ৩, ২০১৮ | আপডেট: ৯:৩২:পূর্বাহ্ণ, অক্টোবর ৩, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে। রাশিয়ান ক্লাব সিএসকেএ মস্কো লুজনিকি স্টেডিয়ামে রিয়ালকে ১-০ গোলে হারিয়েছে।

চ্যাম্পিয়নস লিগে মঙ্গলবার রাতে অঘটনের শিকার হয়েছে জায়ান্টরা। ঘরের মাঠে বায়ার্ন মিউনিখ জিততে পারেনি আয়াক্সের বিপক্ষে, ড্র করেছে ১-১ গোলে। দুর্দশা চলছে ম্যানচেস্টার ইউনাইটেডেরও। ঘরোয়া ফুটবলের হতাশার মাঝে ইউরোপিয়ান প্রতিযোগিতাতেও ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছে ভ্যালেন্সিয়ার সঙ্গে।

লুজনিকি স্টেডিয়ামে গোটা ম্যাচে আধিপত্য বিস্তার করলো রিয়ালই। তবে জয় নিয়ে মাঠ ছেড়েছে সিএসকেএ। দ্বিতীয় মিনিটে দেওয়া গোলের লিড ধরে রেখে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে তারা। ভুলের ওপর ভুল করে শুরুতেই পিছিয়ে পড়ে ইউরোপ চ্যাম্পিয়নরা।

মাঝমাঠ থেকে টোনি ক্রোস ব্যাক পাস দিয়ে করেন প্রথম ভুল, এরপর সেটার চূড়ান্ত পরিণতি দেন ডিফেন্ডার রাফায়ের ভারান। তার শিশুসুলভ ডিফেন্সের সুযোগ কাজে লাগিয়ে স্বাগতিকদের এগিয়ে নেন নিকোলা ভ্লাসিচ।

শুরুতে হজম করা গোলটা আর কিছুতেই শোধ করতে পারেনি গ্যারেথ বেল-সের্হিয়ো রামোসবিহীন রিয়াল। সব মিলিয়ে ২৮টি শট নিয়ে একটাও লক্ষ্যভেদ করতে পারেনি ইউরোপ চ্যাম্পিয়নরা। সিএসকেএ’র বিপক্ষে ৭৩ শতাংশ বল পজেশন নিয়েও হার নিয়ে ছাড়তে হয়েছে মাঠ।

জয় নিয়ে মাঠ ছাড়ার আগে অবশ্য বড় এক ধাক্কাই খেয়েছে সিএসকেএ। গোলরক্ষক ইগোর আকিনফেভকে লাল কার্ড দেখে ছাড়তে হয়েছে মাঠ। অতিরিক্ত সময় শেষ হয়ে যাওয়ার পরও কেন খেলা হচ্ছে, রেফারির বিরুদ্ধে প্রতিবাদ করার শাস্তি হিসেবে লাল কার্ড দেখতে হয়েছে তাকে।

ঘরের মাঠে বায়ার্ন পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে আয়াক্সের সঙ্গে। ম্যাট হামেলসের গোলে চতুর্থ মিনিটে এগিয়ে যাওয়ার পরও ১-১ গোলে ড্র করতে হয়েছে তাদের। ২২ মিনিটে নোসাইর মাজরাউয়ের লক্ষ্যভেদে জার্মান ক্লাবটির মাঠ থেকে ১ পয়েন্ট নিয়ে ফিরেছে আয়াক্স।

রোমা অবশ্য ঘরের মাঠে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ভিক্তোরিয়া প্লজেনকে। বেনফিকা ৩-২ গোলে জিতে ফিরেছে এইকে এথেন্সের মাঠ থেকে। আর অলিম্পিক লিওঁর মাঠ থেকে ২-২ গোলে ড্র করে ফিরেছে শাখতার দনেৎস্ক। গোল ডটকম