লিভারপুল-ম্যানচেস্টার সিটির লড়াই গোলশূন্য ড্র

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০১৮ | আপডেট: ১২:০২:পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি খেলাধুলাঃ দুদলের সামনেই ছিল পয়েন্টের হিসেবে এককভাবে শীর্ষে ওঠার হাতছানি। কিন্তু লক্ষ্য পূরণ করতে পারেনি কেউই। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল ও ম্যানচেস্টার সিটির মধ্যে ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

অ্যানফিল্ডে রোববার ম্যাচের শেষ দিকে পুরো তিন পয়েন্ট নিশ্চিত করার সুযোগ পেয়েছিলেন রিয়াদ মাহরেজ। কিন্তু তিনি পেনাল্টি শটটি উড়িয়ে মারলে হতাশায় মাঠ ছাড়ে সিটি।

সব প্রতিযোগিতা মিলে লিভারপুলের বিপক্ষে এই নিয়ে চার ম্যাচ জয়শূন্য রইলো পেপ গুয়ার্দিওলার দল। আগের তিন দেখাতেই জিতেছিল লিভারপুল। গত মৌসুমে প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ৪-৩ গোলের জয় পাওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে দুই লেগে ৩-০ ও ২-১ গোলে জয় পায় ক্লপের দল।

লিগে এখন পর্যন্ত অপরাজিত দুই দলের লড়াইয়ে প্রথমার্ধের খেলা ছিল হতাশাজনক। গতিনির্ভর ফুটবলে আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও সবই যেন ছিল লক্ষ্যহীন। ফরোয়ার্ডদের ব্যর্থতায় বিরতির আগে নিশ্চিত কোনো সুযোগই তৈরি হয়নি। দুদল মিলে মোট তিনটি শট নেয় যার কোনোটিউ লক্ষ্যে ছিল না।

প্রথমার্ধের একমাত্র উল্লেখযোগ্য ঘটনাটি ঘটে ২০তম মিনিটে। ডি-বক্সে ক্রোয়াট ডিফেন্ডার দেয়ান লভরেনের পেছন থেকে করা ট্যাকলে সের্হিও আগুয়েরো পড়ে গেলে পেনাল্টির জোরালো আবেদন করে সিটি। তবে রেফারির সাড়া মেলেনি।

৬১তম মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি পায় সিটি। দাভিদ সিলভার পাস পেয়ে ডি-বক্সে ঢুকে রিয়াদ মাহরেজের নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৭৫তম মিনিটে আলজেরিয়ার এই মিডফিল্ডারের শট ঝাঁপিয়ে ঠেকান ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন।

৮৬তম মিনিটে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা লেরয় সানেকে ডাচ ডিফেন্ডার ভার্জিল ভন ডাইক ফাউল করলে পেনাল্টিটি পায় সিটি। কিন্তু মাহরেজের ব্যর্থতায় মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

আট ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। সমান সংখ্যক ম্যাচ জেতা চেলসি ও লিভারপুলেরও পয়েন্ট ২০। তবে গোল ব্যবধানে এগিয়ে দ্বিতীয় স্থানে আছে সাউথ্যাম্পটনকে ৩-০ গোলে হারানো চেলসি।

দিনের প্রথম ম্যাচে ফুলহ্যামকে ৫-১ গোলে হারানো আর্সেনাল ১৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।

অষ্টম স্থান থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ১৩।