লোডশেডিংয়ে অচল সংসদ

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮ | আপডেট: ৭:৩৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮

বিদ্যুৎ বিভ্রাটের কারণে মঙ্গলবার কার্যত অচল হয়ে পড়েছিল জাতীয় সংসদ ভবন। দিনের সব কার্যক্রম স্থগিত করে সংসদ অধিবেশন মুলতবি করতে বাধ্য হয়েছিলেন স্পিকার। ইন্টারনেট সচল না থাকায় সংবাদ পাঠানোতে বিড়ম্বনায় পড়তে হয়েছে সাংবাদিকদেরও।

বিকেল ৫টার পর শুরু হওয়া এই অধিবেশন ঘন্টাখানেক চলার পর সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে মুলতবি করে দেন স্পিকারের আসনে বসা ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া। মূলতবির ঘোষণায় ডেপুটি স্পিকার বিদ্যুৎ বিভ্রাটের কথা না বললেও অনিবার্য কারণে অধিবেশন চালানো যাচ্ছে না বলে জানান।

পরে সংসদ ভবনে ডেপুটি স্পিকারের কার্যালয়ে বসে সাংবাদিকদের তিনি বিদ্যুৎ বিভ্রাটের বিষয়টি অবহিত করেন। ডেপুটি স্পিকার বলেন, জাতীয় গ্রিডে সমস্যা দেখা দেয়ায় জাতীয় সংসদ ভবনে বিদ্যুতের সরবরাহ বন্ধ হয়ে গেছে। যেকারণে অধিবেশন চালানো যায়নি। কখন বিদ্যুৎ সরবরাহ সচল হবে এবিষয়ে জানতে চাইলে তিনি কোনো তথ্য জানাতে পারেননি।

এদিকে গতকাল সংসদ অধিবেশন শুরুর সময় থেকেই পিএম ব্লক ছাড়া সাংবাদিক লাউঞ্জসহ সংসদ ভবনের সব জায়গায় ইন্টারনেট কানেশন বন্ধ থাকে। যেকারণে সংসদ অধিবেশনের সংবাদ পাঠাতে ঝামেলায় পড়েন সংসদ বিটে কর্মরত সাংবাদিকরা। সংসদ সংশ্লিষ্টরা জানিয়েছেন, বিদ্যুৎ সমস্যার কারণেই ইন্টারনেট কানেকশন সচল রাখা সম্ভব হচ্ছে না। তবে বিকল্প উপায়ে কানেকশন সচল করার চেষ্ঠা চলছে। এ কিছুক্ষণ পর সংসদ অধিবেশন মুলতবির ঘোষণা আসলে সাংবাদিকরা যে যার মতো সুবিধাজনক স্থানে গিয়ে সংবাদ পাঠান।