শপথ নিলেন বরিশালের মেয়র সাদিক এবং কাউন্সিলরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮ | আপডেট: ১:০৪:অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮
সংগৃহীত

সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শপথগ্রহণ করেন তিনি। পাশাপাশি কাউন্সিলরদের শপথ করান স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জি. মোশাররফ হোসেন। শপথগ্রহণ করলেন বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামালের মেয়াদকাল শেষ হচ্ছে আগামীকাল মঙ্গলবার। একই দিনে দায়িত্ব নেবেন নতুন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।
এর আগে গত সোমবারের নির্বাচনে বরিশাল সিটি কর্পোরেশনের নতুন মেয়র নির্বাচিত হন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নৌকা প্রতীক নিয়ে এক লাখ ১১ হাজার ৯৫৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মজিবর রহমান সরওয়ার ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছিলেন ১৩ হাজার ৭৭৬ ভোট।

আওয়ামী লীগ নেতা সাদিকের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ কেন্দ্র করে বরিশালে চলছে ব্যাপক প্রস্তুতি। আনুষ্ঠানিকভাবে শপথগ্রহণের জন্য সাদিক আব্দুল্লাহ রাজধানীতে থাকলেও পুরো বরিশাল নগরীতে উৎসবমুখরতা বিরাজ করছে।

আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের পক্ষ থেকে শহরের প্রবেশদ্বারগুলোতে নির্মাণ করা হয়েছে বিশালাকারের তোরণ। জনগুরুত্বপূর্ণ এলাকায় শোভা পাচ্ছে মেয়র সাদিক আব্দুল্লাহকে শুভেচ্ছা জানিয়ে টাঙানো ছবিসংবলিত বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন।

এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহর ছবিও তুলে ধরা হয়েছে। পাশাপাশি সিটি কর্পোরেশনকে সাজানো হয়েছে বাহারি রঙের আলোক সজ্জায়। সার্বিক চিত্রপট বলছে- সাদিককে বরণ করতে সর্বত্র সাজ সাজ রব বিরাজ করছে।