শাজাহান খানের গাড়ি অবরোধ করে এলাকাবাসীর বিক্ষোভ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮ | আপডেট: ১:১৫:পূর্বাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮

মাদারীপুরের রাজৈর উপজেলায় কুমার নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের গাড়ি অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ করেছে হোসেনপুর ও হরিদাসদী-মহেন্দ্রদী ইউনিয়নের বিক্ষুব্ধ জনতা।

শনিবার বিকালে মন্ত্রী উপজেলার উত্তর সীমান্তে একাধিক ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড উদ্বোধন শেষে এই পথে ফিরছিলেন। বিষয়টি জানতে পেরে বিক্ষুব্ধ জনতা নৌপরিবহনমন্ত্রীর গাড়ি অবরোধ করে বিক্ষোভ করতে থাকলে মন্ত্রী গাড়ি থেকে নেমে নদীর তীরে যান এবং বালু উত্তোলন বন্ধের নির্দেশ দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, মাদারীপুর জেলার চিহ্নিত প্রভাবশালী অবৈধ বালু ব্যবসায়ীরা প্রশাসনের অনুমতিসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে রাজৈর উপজেলার টেকেরহাট হ্যামিলটন সেতুর নিকট থেকে শুরু করে হরিদাসদী-মহেন্দ্রদীসহ শ্রীনদী পর্যন্ত কুমার নদ থেকে দীর্ঘদিন যাবত বালু উত্তোলন করে আসছিল। ফলে শংকরদীপাড়, নাগরদী, গোয়ালবাথান, হরিদাসদী, মহেন্দ্রদী,কালীবাড়ী ও শাখারপাড় এলাকায় নদীর দুই তীরে ব্যাপক ভাঙ্গন দেখা দেয়।

অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবি নিয়ে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরে কোন প্রতিকার না পেয়ে ক্ষতিগ্রস্ত এলাকাবাসী ক্রমেই ফুঁসে উঠছিল। শনিবার বিকালে নৌমন্ত্রী এই পথেই ফিরছেন এমন খবর জানতে পেরে এলাকাবাসী গোয়ালবাথান উত্তরপাড়া এলাকায় মন্ত্রীর গাড়ির গতি রোধ করে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে রাস্তা অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ করতে থাকে।

নদীর ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত সোবহান মাতুব্বর ও বিপ্লব মাতুব্বর জানান, উপস্থিত জনগণের দাবির মুখে মন্ত্রী গাড়ি থেকে নেমে নদীর তীরে ভাঙ্গন এলাকা পরিদর্শন করে বালু উত্তোলন বন্ধের আশ্বাস দিয়েছেন। ফলে পরিস্থিতি শান্ত হয় এবং জনতা রাস্তা থেকে অবরোধ তুলে নেন।