“শামীম ওসমানের ছেলের জন্য কর্ম জীবন ফিরে পেলো প্রতিবন্ধী যুবক”

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:১০ পূর্বাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৯:১১:পূর্বাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি দেশজুড়েঃ শারীরিক প্রতিবন্ধী ওই যুবকের নাম মো. মনসুর মিয়া (৩৫)। দুই পা থেকেও নেই। দুই পায়ের অক্ষমতার জন্য দীর্ঘ দিন ধরে বিছানায় শুয়ে বসে জীবন কাটাতে হচ্ছিলো মনসুরকে।

আর তাতেই পরিবারে অভাব অনটন শুরু হয়। শরীরে শক্তি থাকলেও দুই পায়ের অভাবে কর্মক্ষমতা হারিয়ে মানবেতর জীবন যাপন করছিল মনসুর।

মনসুরের এ অবস্থা দেখে ফতুল্লা থানা ছাত্রলীগ নেতা ওমর ফারুক ফয়সাল নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানকে অবহিত করেন। অয়ন ওসমান বাড়িয়ে দেন সাহায্যের হাত।

তার জীবন যাপন আবারও নতুন করে শুরু করতে ৫০ হাজার টাকা অনুদান দেন।সহযোগিতায় নতুন করে কর্ম জীবন ফিরে পেয়েছে শারীরিক প্রতিবন্ধী এক যুবক। আবারও শুরু করেছে জীবন যাত্রা। আর সে যাত্রার প্রথম যাত্রীই করেছেন অয়ন ওসমানকে। অয়ন ওসমানের প্রতি কতৃজ্ঞতা প্রকাশ করেন মনসুর।

এখানেই শেষ নয়। বিকেল ৫টায় থেকে প্রায় ১০ মিনিট অটোরিকশা চড়ে ঘুরে বেড়ান অয়ন ওসমান। ভ্রমণ শেষে যথারীতি ভাড়া দিয়ে অটোরিকশার যাত্রার উদ্বোধনও করেন তিনি। এবং সকল ধরনের সহযোগিতারও আশ্বাস দেন অয়ন ওসমান।

অয়ন ওসমান এমপি শামীম ওসমান ও বাংলাদেশ মহিলা সংস্থা নারায়ণগঞ্জ জেলার চেয়ারম্যান সালমা ওসমান লিপির একমাত্র ছেলে। এর আগেও অয়ন ওসমান একাধিক মানুষের সহযোগিতায় এগিয়ে এসেছেন। অবহেলিত স্কুল, বন্যার্তদের মধ্যে খাবার বিতরণ, পথ শিশুদের ঈদের পোশাক সহ বিভিন্ন ভাবে সহযোগিতা করে সুনাম কুড়িয়েছেন।