শিগগিরই ৫০ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১ | আপডেট: ৩:০৫:অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষক নিয়োগের জন্য আবারো আসছে নিয়োগ বিজ্ঞপ্তি। এ বিজ্ঞপ্তিতে ৫০ হাজার পদে শিক্ষক নিয়োগের কথা রয়েছে। তবে এ সংখ্যা আরো বাড়তে পারে।

জানা যায়, আসন্ন বিজ্ঞপ্তিটি চতুর্থ গণবিজ্ঞপ্তি নামে পরিচিত হবে। ইতোমধ্যে নিয়োগের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি তৈরির কার্যক্রম শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এ বিষয়ে জানতে চাইলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সচিব ড. এ টি এম মাহবুব-উল করিম বলেন, আশা করছি আগামী তিন মাসের মধ্যে চতুর্থ গণ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ইতোমধ্যে আমরা এ বিষয়ে যাবতীয় কার্যক্রম শুরু করেছি।

চতুর্থ গণ নিয়োগ বিজ্ঞপ্তিতে পদের সংখ্যা কত হতে পারে এমন প্রশ্নে তিনি বলেন, তৃতীয় গণ নিয়োগ বিজ্ঞপ্তিতে ৮৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না পাওয়ায় মোট ১৫৩২৫টি পদে ফলাফল দেয়া সম্ভব হয়নি।

এ পদগুলো চতুর্থ গণ নিয়োগ বিজ্ঞপ্তিতে যোগ করা হবে। আর এখন পর্যন্ত আমরা প্রায় ৩৫ হাজার শূন্য পদের চাহিদা পেয়েছি। বলা যায় সবমিলিয়ে আবারো অর্ধ লাখ শূন্য পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হবে। তবে এ পদের সংখ্যা কম বেশি হতে পারে।

এর আগে গত ১৫ জুলাই রাতে তৃতীয় গণ নিয়োগ বিজ্ঞপ্তির ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ।

তৃতীয় গণ নিয়োগ বিজ্ঞপ্তি থেকে এমপিওভুক্ত প্রতিষ্ঠানে ৩৪ হাজার ৬১০ জন এবং ননএমপিভুক্ত প্রতিষ্ঠানে ৩ হাজার ৬৭৬ জনকে প্রাথমিক ভাবে সুপারিশ করে এনটিআরসিএ।