শুন্য থেকে কোটিপতি হওয়া ‘ক্ষমতাধর’ মেয়র মুক্তার আলী গ্রেফতার

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২১ | আপডেট: ২:২৪:অপরাহ্ণ, জুলাই ৯, ২০২১

অবশেষে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন রাজশাহীর আড়ানী পৌরসভার ক্ষমতাধর মেয়র মুক্তার আলী। শুক্রবার ভোররাতে পাবনার পাকশী থেকে তকে গ্রেপ্তার করা হয়।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, মুক্তার আলীকে নিয়ে গ্রামের বাড়িতে অভিযান চালানো হচ্ছে। তাকে পরে কারাগারে পাঠানো হবে।

তিনি বলেন, রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের নির্দেশনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলা পুলিশের গোয়েন্দা শাখার একটা দল পাবনার ঈশ্বরদী থানার পাকশী থেকে সারারাত অভিযান চালিয়ে ভোর পাঁচটার দিকে তাকে গ্রেপ্তার করে।

ইফতেখায়ের আলম বলেন, এই দলের নেতৃত্বে ছিলেন এএসপি (ডিএসবি) রুবেল আহমেদ এবং ডিবি ইন্সপেক্টর আতিক। মুক্তার আলীকে গ্রেপ্তারের পর তাকে নিয়ে অভিযান চালানোর একপর্যায়ে বাঘা থানার আড়ানীতে তার নিজ বাড়ি থেকে চার বোতল ফেন্সিডিল, একশ’ গ্রাম গাঁজা, নগদ একলাখ টাকা এবং দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়।

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, গোপালপুর বাজারে দাড়িয়ে থাকা একটি ট্রাকের পিছনে মাহিন্দ্রা এসে ধাক্কা দিলে ঘটনাস্থলেই দু’জন আহত হয় পরে তাদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে মাহিন্দ্রা চালক সেলিমকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে এবং শ্রী মাধব হাওলাদারকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

সেখানেই সে মারা যায়। ট্রাক ও মাহিন্দ্রাটি জব্দ করা হয়েছে। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে

উল্লেখ্য, ৭ জুলাই মেয়র মুক্তার আলীর বাড়িতে অভিযান চালিয়ে চারটি আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, মাদকদ্রব্য এবং প্রায় এক কোটি টাকা উদ্ধার করেছিল রাজশাহী জেলা পুলিশ। তখন থেকেই তিনি পলাতক ছিলেন।