‘শেখ হাসিনা ও আ.লীগ সরকার ইতিহাসে অমর হয়ে থাকবেন’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮ | আপডেট: ৪:৫৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮

টিবিটি জাতীয়ঃকওমি মাদ্রাসা সনদের স্বীকৃতির বিল জাতীয় সংসদে উত্থাপন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গার চেয়ারম্যান ও গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন।

পাশাপাশি তিনি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, জাতীয় সংসদের সদস্যবৃন্দ এবং সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

সোমবার রাতে জাতীয় সংসদে বহুল আলোচিত বিলটি উত্থাপনের পর এক বিবৃতিতে আল্লামা রুহুল আমীন বলেন, ‘কওমি মাদ্রাসা সনদের স্বীকৃতির বিল জাতীয় সংসদে উত্থাপিত হয়েছে। আশা করি এটি পাস করার মাধ্যমে আওয়ামী লীগ সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিহাসে অমর হয়ে থাকবেন।’

বিবৃতিতে মুফতি রুহুল আমীন বলেন, ‘আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশের অধীন কওমি মাদ্রাসাসমূহের দাওরায়ে হাদিস তাকমিলের সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবির সমমান প্রদান) বিল ২০১৮’- সংসদে উত্থাপিত হওয়ায় সনদের স্বীকৃতির জন্য আর কোনো বাধা রইলো না।

আশা করি, শিক্ষা মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি বিলটি যাচাই-বাছাই করে নির্ধারিত সময়ে সংসদে প্রতিবেদন প্রদান করবে এবং সকল সদস্য স্বতঃস্ফূর্তভাবে এই বিলের পক্ষে ভোট দিয়ে বিলটি পাস করবেন।’

এর আগে সোমবার সন্ধ্যায় কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদ দাওরায়ে হাদিসকে ইসলামিক স্টাডিজ ও আরবিতে মাস্টার্সের সমমান দেয়ার বিল সংসদে উত্থাপিত হয়েছে। সাত দিনের মধ্যেই এই বিলটি পরীক্ষা নিরীক্ষা করে প্রতিবেদন দেবে সংসদীয় স্থায়ী কমিটি। এরপর বিলটি পাসের উদ্যোগ নেয়া হবে।

এই বিলটি পাস হলে কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের দীর্ঘদিনের দাবি পূরণ হবে। এর আগে বিএনপি জোট সরকার কওমি সনদের স্বীকৃতি দেয়ার উদ্যোগ নিলেও তা কার্যকর হয়নি।