‘শোকরানা মাহফিলে’ যাচ্ছেন প্রধানমন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১৮ পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮ | আপডেট: ১০:১৮:পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

আজ রোববার হেফাজতে ইসলাম ও কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানে ‘শোকরানা মাহফিল’ এর আয়োজন করা হয়েছে।

‘শোকরানা মাহফিল’ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন হেফাজতে ইসলামের আমীর ও চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক মাওলানা শাহ আহমাদ শফী। সকাল ১০টা থেকে এই মাহফিলের কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।





ঢাকাসহ সারা দেশের কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা বাস, ট্রেন, লঞ্চে করে ভোর থেকেই সোহরাওয়ার্দী উদ্যানের দিকে রওনা দিয়েছেন। রাজধানীর মিরপুর, ফার্মগেট, মোহাম্মদপুর, গুলিস্তান ও শাহবাগসহ বিভিন্ন জায়গায় মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদেরকে সোহরাওয়ার্দী উদ্যানের শোকরানা মাহফিলে অংশ নিতে যেতে দেখা গেছে।





গতকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে নগরবাসীকে যানজটের বিষয়টি উল্লেখ করে সতর্ক করা হয়েছে। বিপুল পরিমাণ জনসমাগমের কথা উল্লেখ করে বিশেষ যান চলাচল নির্দেশনা দিয়েছে ডিএমপি।

কওমি মাদরাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমানের স্বীকৃতির জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে এই শোকরানা মাহফিলের আয়োজন করা হয়েছে। যদিও কওমি আলেমদের কেউ কেউ এই শোকরানা মাহফিলেন বিরোধীতা করেছেন।