শ্রেণীকক্ষে সিলিং ফ্যানের পাখা খুলে পড়ে ২ শিক্ষার্থী আহত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | আপডেট: ৬:৪৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

পিরোজপুরের নাজিরপুরে বিদ্যালয়ের ফ্যান ভেঙে পড়ে দুই শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার উপজেলার শাঁখারীকাঠী ইউনিয়নের ৪৫নং দক্ষিণ হোগলাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

আহত শিক্ষার্থীরা হলো, ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী তাসনিয়া আফরোজা জুঁই (১১) ও একই শ্রেণির সুবর্ণা আক্তার (১১)।

আহত তাসনিয়া আফরোজ স্থানীয় হোগলাবুনিয়া গ্রামের শফিকুল ইসলামের কন্যা ও সুবর্ণা আক্তার একই এলাকার হাবিবুর রহমানের কন্যা। গুরুতর আহত এ দুই ছাত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত ছাত্রী তাসনিয়া আক্তার জানায়, তারা প্রায় ২৫ জন শিক্ষার্থী বুধবার সকালে বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির জসিম উদ্দিন কক্ষে বসে সমাপনী পরীক্ষার প্রস্তুতির জন্য কোচিং করছিলো। হঠাৎ শ্রেণিকক্ষের একটি চলন্ত বৈদ্যুতিক পাখা ভেঙে তাদের মাথার ওপর পড়ে। এতে সে গুরুতর আহত হয়। এ সময় তার পাশে থাকা সুবর্ণা আক্তারও আহত হয়।

ওই সময় ওই শ্রেণিতে পাঠদানে থাকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিমাংশু মজুমদার জানান, তিনি পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের গণিতের কোচিং ক্লাস নিচ্ছিলেন। এ সময় ওই কক্ষের একটি বৈদ্যুতিক পাখার রড ভেঙে দুই শিক্ষার্থী আহত হয়েছে।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা শিকদার মো. আতিকুর রহমান জুয়েল জানান, ঘটনা শুনে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ওই ক্লাস্টারের দায়িত্বে থাকা সহকারী শিক্ষা কর্মকর্তাকে বশির উদ্দিনকে সেখানে পাঠানো হয়েছে।