সখীপুরে বেইলি ব্রীজের পাটাতন ভেঙ্গে যাওয়ায় যানচলাচলে দুর্ভোগ

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৯ | আপডেট: ৪:৩৮:অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৯
ছবি:টিবিটি

নজরুল ইসলাম নাহিদ, সখীপুর(টাঙ্গাইল)প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুর উপজেলার সখীপুর-সিডস্টোর সড়কের ধুমখালী (কীর্ত্তনখোলা বাজারের পশ্চিম পাশে) বেইলি ব্রীজের দুইটি লোহার পাটাতন ভেঙ্গে গেছে। এতে গত ১৫ দিন ধরে ওই সড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে ওই সড়কে চলাচলকারি যানবাহন ও যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় এলজিইডি সরকার গত ২৫ বছর আগে ধুমখালী এলাকার খালের ওপর একটি বেইলি সেতু নির্মান করে। ওই এলাকার লোকজন ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সূত্রে জানা যায়, ময়মনসিংহ বিভাগের সিডস্টোর,গাজীপুর ও ভালুকা যেতে হলে ওই সড়ক দিয়ে যেতে হয়।

প্রতিদিন ওই সড়ক দিয়ে ভারী যানবাহন, প্রাইভেটকার, মাইক্রোবাস, সিএনজি,ব্যাটারি চালিত অটোরিকশা, মোটরসাইকেলসহ প্রায় কয়েক শত যানবাহন চলাচল করে। কীর্ত্তনখোলা এলাকার বাসিন্দা ও সখীপুর বাজারের ব্যবসায়ী মো. রাসেল আহমেদ বলেন, এই সড়কে অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে সেতুটির পাটাতন ঘনঘন ভেঙ্গে গিয়ে যান চলাচলে অনুপযোগী হয়ে পড়ে।

তিনি আরও বলেন, সখীপুর, ঘাটাইল, কালিহাতী, মধুপুর এলাকার উৎপাদিত মৌসুমী কাঁঁচা মালসহ বিভিন্ন জিনিষ এ সড়ক দিয়ে পরিবহন করা হয়। বর্তমানে সেতুর পূর্ব পাড়ের লোকজনের নানা অসুবিধা হচ্ছে। তিনি বেইলি সেতুর পরিবর্তে স্থায়ীভাবে ব্রীজ নির্মাণের দাবি জানান।

বিষয়ে সখীপুর উপজেলা প্রকৌশলী কাজী ফাহাদ কুদ্দুস বলেন, বেইলি সেতুটি মাঝেমধ্যেই অকেজো হয়ে পড়ে। ময়মনসিংহ অল প্রকল্পের আওতায় ১ কোটি ২০ লাখ টাকার প্রাক্কলন করা হয়েছে। আগামি কয়েক মাসের মধ্যেই দরপত্র আহ্বান করার সম্ভাবনা রয়েছে। আপাতত উপজেলা পরিষদের টাকা দিয়ে সেতুটি সংস্কার করা হবে।