সন্ধ্যায় ঐক্যফ্রন্টের বৈঠকে যোগ দিয়েছেন শাহদীন মালিক ও আসিফ নজরুল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮ | আপডেট: ৮:০৭:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮
ছবি: সংগৃহীত

সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে ব্যারিস্টার মওদুদ আহমদের চেম্বারে জাতীয় এক্যফ্রন্টের বেঠক চলছে। এতে যোগ দিয়েছেন অ্যাডভোকেট ড. শাহদীন মালিক ও অধ্যাপক আসিফ নজরুল। ধারণা করা হচ্ছে, এই বৈঠকে ঐক্যফ্রন্টের ৭ দফার সাংবিধানিক ও আইনগত দিক বিশ্লেষণের সীমিত পরিসরে আলোচনার জন্য কমিটি গঠন করা হবে। যদি দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী সংলাপের সুযোগ দেন, তাহলে এই কমিটি সেই সংলাপে যাবে।

আজ রোববার সকালে আবার সংলাপে বসার আগ্রহের কথা জানিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে চিঠি পাঠিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। রোববার বেলা ১২টার দিকে গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য জগলুল হায়দার আফ্রিকসহ তিনজন নেতা ধানমন্ডির আওয়ামী লীগ কার্যালয়ে চিঠিটি পৌঁছে দেন।

চিঠিতে শেখ হাসিনার উদ্দেশে ড. কামাল লেখেন, ‘গত পয়লা নভেম্বর গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা নিয়ে আলোচনা হয়েছে। এ জন্য ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আপনাকে (প্রধানমন্ত্রী) ধন্যবাদ জানাই। দীর্ঘ সময় আলোচনার পরও আমাদের আলোচনাটি অসম্পূর্ণ থেকে যায়। সেই দিন আপনি বলেছিলেন আমাদের আলোচনা অব্যাহত থাকবে। তারই ভিত্তিতে ঐক্যফ্রন্ট জরুরি ভিত্তিতে আবারও আলোচনায় বসতে আগ্রহী। ঐক্যফ্রন্টের ৭ দফার সাংবিধানিক ও আইনগত দিক বিশ্লেষণের জন্য উভয় পক্ষের বিশেষজ্ঞসহ সীমিত পরিসরে আলোচনা করা প্রয়োজন।’

চিঠিতে ড. কামাল প্রধানমন্ত্রীকে জানান, সংলাপ শেষ হওয়ার আগে তফসিল ঘোষণা না করার জন্য নির্বাচন কমিশন বরাবর চিঠি পাঠিয়েছেন তিনি।