সরকারবিরোধী লেখা প্রকাশে সাংবাদিকদের ব্লক করছে ফেসবুক

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮ | আপডেট: ৭:৫০:অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮

সংকারবিরোধী লেখালেখি করা ভারতের বেশ কয়েকজন সাংবাদিকদের ফেসবুক আইডি লক করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। গত কয়েকদিন ধরেই এমন হচ্ছে বলে এক প্রতিবেদনে দাবি করেছেন ভারতভিত্তিক টেলিগ্রাফ ইন্ডিয়া।

নামাজের জন্য মসজিদ অপরিহার্য নয়। ১৯৯৪ সালে ভারতের সুপ্রিম কোর্টের দেওয়া এই রায় পুনর্বিবেচনার জন্য বৃহত্তর সাংবিধানিক বেঞ্চে পাঠানোর আরজি সুপ্রিম কোর্ট নাকচ করে দেন ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্রর নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ। এরপরই ফেসবুক একাউন্ট ও পেজ ব্লক করে দেওয়ার ঘটনা ঘটছে।

এ বিষয়ে টেলিগ্রাফ ইন্ডিয়া ফেসবুক ইন্ডিয়ার জনসংযোগ পরিচালকের সঙ্গে যোগাযোগ করলেও তিনি কোনো মন্তব্য করেননি। প্রতিবেদনে বলা হয়, মোদি সরকারের বিরুদ্ধে কথা বলা জনতা কা রিপোর্টার, ক্যারাভান ডেইলি, বোলতা হিন্দুস্তান পত্রিকার বেশ কয়েকজন সাংবাদিকের ফেসবুক আইডি লক করে দিয়েছে কর্তৃপক্ষ।

জনতা কা রিপোর্টার-এর রিফাত জাওয়াদ বলেন, আমাদের ফেসবুক পেজ ব্লক করে দেওয়া হয়েছে। রাফায়েল দুর্নীতি নিয়ে খবর প্রকাশের পরই পেজ ব্লক করে দেওয়া হয়। গত ২৭ সেপ্টেম্বর অযোধ্যা রায় নিয়ে সমালোচনার করে পোস্ট দেওয়ার ১০ মিনিট পরিই আমার আইডিও ডিজেবল করে দেওয়া হয়।