সরকারি চাকরি থেকে দেশের স্বাধীনতা বিরোধীদের চাকরিচ্যুত করতে হবে’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৪ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮ | আপডেট: ১২:৪৪:পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরি সভাপতি মন্ত্রী শাজাহান খান। ফাইল ছবি

টিবিটি জাতীয়ঃসরকারি চাকরি থেকে দেশের স্বাধীনতা বিরোধী রাজাকার-আলবদরদের চাকরিচ্যুত করার দাবি জানিয়ে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে আমরা রক্ত দিয়ে, জীবন দিয়ে এদেশ স্বাধীন করেছি।

কিন্তু মুক্তিযুদ্ধের সেই বিরোধীতাকারি রাজাকাররা তার ফল খাবে? তা হবে না। এমন একটি আইন হওয়া দরকার, যারা মুক্তিযুদ্ধে শহীদদের বিপক্ষ নিয়ে কথা বলবে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে কথা বলবে, সেই আইনে তাদের বিচার হবে।’

শনিবার বিকেলে নগরের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে মুক্তিযুদ্ধের সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নৌ-মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে জিয়াউর রহমান ক্ষমতায় এসে রাজাকার-যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়েছিলেন। জিয়াউর রহমান পাকিস্তানি ভাবধারায় বাংলাদেশকে ‘বাঙালস্থান’ নামকরণ করতে চেয়েছিলেন। মুক্তিযুদ্ধের স্লোগান জয় বাংলাকে বাদ দিয়ে বাংলাদেশ জিন্দাবাদ করেছেন।

এমনকি জিয়াউর রহমান জাতীয় পতাকা ও জাতীয় সংগীতও পরিবর্তন করতে চেয়েছিলেন। তারই উত্তরসূরি খালেদা জিয়া একই পথে হেঁটেছেন। খালেদা যখন ক্ষমতায় ছিলেন, তখন বলেছিলেন দেশে এতো মুক্তিযোদ্ধা নেই।’

সভায় বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রোকেয়া প্রাচী, ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জহুর আহমদ চৌধুরীর সন্তান বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবার বর্গের চেয়ারম্যান জসীম উদ্দিন চৌধুরী এতে সভাপতিত্ব করেন।