সর্দি জ্বরে কাবু খালেদা জিয়া, ইনফেকশন পরীক্ষায় সিটি স্ক্যান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৮ | আপডেট: ১২:০৮:পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৮
বেগম খালেদা জিয়া। ছবিঃ সংগৃহিত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেষ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। গত কয়েকদিন ধরে তিনি সর্দি জ্বরে ভুগেছেন। গত দুদিনে সর্দি কাশি বেড়ে যাওয়ায় আজ তার বুকের সিটি স্ক্যান করানো হয়েছে।

সিটি স্ক্যান শেষে খালেদা জিয়োকে আবারও কেবিন ব্লকের ৬১২ রুমে নিয়ে যাওয়া হয়। বুধবার (২৪ অক্টোবর) বিএসএমএমইউ-এর পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল ডা. আব্দুল্লাহ-আল-হারুন বিষয়টি নিশ্চিত করেন।

ডা. আব্দুল্লাহ-আল-হারুন বলেন, উনি এখানে ভর্তি আছেন,রুটিন চেকআপ চলছে, ওষুধপত্র খাচ্ছেন।

তবে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব ড.এ জেড এম জাহিদ হোসেন জানান, হাসপাতালে ভর্তির পর ফিজিওথেরাপি দেওয়ার কারণে খালেদা জিয়ার কাঁধ ও হাতের ব্যাথা কিছুটা কমেছিল। কিন্তু গত দুদিনে তা আবারও বেড়েছে ।

তিনি অভিযোগ করে বলেন, আমাদের খালেদা জিয়ার আশেপাশেও যেতে দেওয়া হয়না। অন্য চিকিৎসকদের কাছ থেকে তার শারীরিক অবস্থা জেনে নিতে হয়।

তবে খালেদা জিয়ার যা শারীরিক অবস্থা তাতে হাসপাতালে তাকে দীর্ঘসময় থাকতে হবে বলেই মনে হচ্ছে। তিনি কয়েক দফায় সর্দি জ্বরে ভুগেছেন। বয়সও বেড়েছে । তাই তার বুকে কোন ইনফেকশন হয়েছে কীনা জানতেই আজ সিটি স্ক্যান করানো হয়।

এর আগে গত ৬ অক্টোবর উন্নত চিকিৎসার জন্য রাজধানীর পুরানো কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। তাকে রাখা হয়েছে ৬১১ নম্বর ভিভিআইপি কেবিনে। বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাল মেডিসিন বিভাগের চিকিৎসক অধ্যাপক ডা. মো. আবদুল জলিল চৌধুরীর অধীনে তাকে ভর্তি করা হয়েছে।

বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, আগের মেডিকেল বোর্ডের দুই সদস্য অধ্যাপক অধ্যাপক ডা. আবদুল জলিল চৌধুরী ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসার সঙ্গে এই মেডিকেল বোর্ডে অন্তর্ভুক্ত করা বাকি তিন চিকিৎসক হলেন—বিএসএমএমইউ-এর কার্ডিওলজি বিভাগের অধ্যাপক সজল ব্যানার্জি, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক ও অর্থোপেডিক বিভাগের অধ্যাপক নকুল কুমার দত্ত।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতের নির্দেশে ৬ অক্টোবর বিকালে নাজিমুদ্দিন রোডেন পুরাতন কারাগার থেকে এনে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে ৬১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন আছেন।