সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২১ | আপডেট: ৭:০৪:অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২১

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় ২২৫ জনের শরীরে নমুনা পরীক্ষায় ৬৫ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যা পরীক্ষা বিবেচনায় হার ২৮ দশমিক ৮৯ শতাংশ।এনিয়ে জেলায় আজ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৪শ ৮৫ জন।। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ২শ ১৭ জন।

বর্তমানে সাতক্ষীরা জেলায় করোনা পজেটিভ রুগীর সংখ্যা ১ হাজার ১শ ৮৮ জন।এখনো পর্যন্ত জেলায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ১শ ৫১ জনের।নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে ২১ হাজার ৫শ ৬০ জনের।এদের মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে ১৯৭ জন এদের মধ্যে ২২ জনের করোনা পজেটিভ।

অন্যদিকে বেসরকারি হাসপাতালে ৩৫ জনের মধ্যে ৪ জন পজেটিভ। আইসিসিউতে ৮ জন ভর্তি রয়েছে। আর বাকিরা তাদের নিজ বাড়ি থেকে চিকিৎসা নিচ্ছে।এদিকে গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা ৫শ ২৭ জন।গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় কেউ মারা যায়নি ।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু বরণ করেছে ৮৪জন।এদিকে, সাতক্ষীরায় চলমান কঠোর লকডাউনে মাঠে রয়েছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশসহ আইনশৃখংলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তবে, প্রশাসন কিছুটা নিরব থাকায় লকডাউন উপেক্ষা করে শহরের মানুষ বাইরে বের হচ্ছে । হাট বাজার গুলোতে মানুষ স্বাস্থ্যবিধি না মেনেই কেনাকাটা করছেন। শহরের অধিকাংশ দোকান পাট আংশিক খোলা রেখে বেচাকেনা চলছে। মানুষ যেন আইশৃখংলা বাহিনীর সাথে লুকোচুরি খেলছেন। অনেকেরই মুখে নেই কোন মাস্ক।

সড়কে জরুরি পণ্যবাহী পরিবহনের পাশাপাশি ছোট ছোট যান চলাচল করতে দেখা গেছে। খোলা রয়েছে জরুরি সেবা প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে সকল প্রকার গণপরিবহন।অন্যদিকে, সাতক্ষীরায় মেডিকলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে কন্টামিনেশন সমস্যা হওয়ার কারণে পিসিআর ল্যাবে এখন আর পরীক্ষা করা যাচ্ছেনা।তবে র‌্যাপিড অ্যান্টিজিন পরীক্ষা চালু আছে বলে জানিয়েছেন জেলা সিভিল ডা:হুসাইন শাফায়াত।

তিনি আরও বলেন,আগামী শনিবার (৩১ জুলাই) থেকে সাতক্ষীরা মেডিকেলে আবার পুনরায় পিসিআর পরীক্ষা চালু হওয়ার সম্ভাবনা রয়েছে।সাতক্ষীরা সদর ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স এ করোনার টিকা কার্যক্রম চলছে।সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক পরার অনুরোধ জানান।