সাভারে হিন্দুদের ওপর বেদেদের হামলা, ভাঙচুর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮ | আপডেট: ৭:৪৮:অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮

শনিবার সকালে সাভারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পৌর এলাকার পোড়াবাড়ি মাঝিপাড়া মহল্লার হিন্দুধর্মালম্বীদের ওপর হামলা চালিয়ে দোকানপাট ও বাড়িঘর ভাঙচুর করেছে বেদেসম্প্রদায়ের কিছু লোক। এতে ১০ জন আহত হয়েছে। আহতদের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিপ্লব রাজবংশী, মধু চক্রবর্তী ও দুর্গা রানী নামের তিনজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকেরা। এ ছাড়া স্বপন রাজবংশী (২৬), কৃষ্ণ রাজবংশী (২৩), তপু রাজবংশী, নিখিল রাজবংশীসহ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শুক্রবার রাতে বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জন দেয়াকে কেন্দ্র করে পোড়াবাড়ি মাঝিপাড়া এলাকার কয়েকজন যুবকের সঙ্গে বেদেপাড়া এলাকার কয়েকজন যুবকের কথা কাটাকাটি হয়। এ সময় উভয়পক্ষের মধ্যে বাগবিত-া ও হাতাহাতির ঘটনা ঘটে। ওই ঘটনার জের ধরে আজ সকালে বেদেসম্প্রদায়ের প্রায় অর্ধশতাধিক লোক ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মাঝিপাড়া এলাকায় হামলা চালায়। এ সময় তারা একটি মন্দিরসহ বেশ কয়েকটি ঘর ভাঙচুর করে। পিটিয়ে আহত করে অন্তত ১০ জনকে।

আহত বিপ্লব রাজবংশী বলেন, ‘সকালে কাঞ্চনপুর সমবায় সমিতির সাধারণ সম্পাদক সুজনের নেতৃত্বে ৩০-৪০ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী রামদা, চাপাতি, দা-বটিসহ দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা চালায়। কোনো কিছু বুঝে ওঠার আগেই সন্ত্রাসীরা আমাদের মারধর করে দোকানপাট-বাড়িঘর ভাঙচুর করে।’

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল হামলার কথা শুনেছেন বলে জানান। ওই ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি জানিয়ে তিনি বলেন, লিখিত অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’