সারারাত জেগে জেগে ব্যালট পাহারা দেয়ার দিন শেষ : সিইসি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৮ | আপডেট: ৫:৩২:অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৮
ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, একটা সময় ছিল নির্বাচনের আগের রাতে কেন্দ্রে ব্যালট পাহারা দেয়া হত।  বর্তমানে সারারাত জেগে জেগে ব্যালট পাহারা দেয়ার দিন শেষ। নির্বাচন কমিশনকে এখন ইভিএম ব্যবহারের দিকে যেতে হবে।

রোববার নির্বাচন কমিশন ইনস্টিটিউটে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রশিক্ষকদের প্রশিক্ষণ এবং ইভিএম ব্যবহারসংক্রান্ত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন৷

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ভোটকেন্দ্র স্থাপনের ব্যাপারে রাজনৈতিক নেতাদের অনুরোধ থাকে। তার মধ্যে কিছু বাস্তবসম্মত থাকে। আর কিছু থাকে নিজেদের সুবিধামতো।এসব নিরপেক্ষ দৃষ্টিতে বিচার বিশ্লেষণ করবে নির্বাচন কমিশন। রাজনৈতিক ব্যক্তিত্ব, নেতা বা দলের কথায় কোনো কাজ করব না। জনগণের কোথায় সুবিধা হবে সেটি দেখা হবে বলে জানান সিইসি।

কেএম নুরুল হুদা বলেন, ভোটাররা নির্বিঘ্নে যেন ভোট দিতে পারে সেদিক বিবেচনা করে কাজ করতে হবে। সুষ্ঠু নির্বাচন করতে রাজনৈতিক দল ও ইসির মধ্যে দূরত্ব কমিয়ে ফেলতে হবে।

সিইসি আরও বলেন, আগামী সংসদ নির্বাচনের জন্য ভোটার তালিকা, সিডি, ভোটকেন্দ্র সব প্রস্তুতি সম্পন্ন করেছে কমিশন। দাফতরিক এবং রাজনৈতিক সম্পর্ক বজায় রাখলে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব।

এ ছাড়াও এ বছর প্রথমবারের মতো পোলিং এজেন্টদের ট্রেনিং দেয়ার কথা ভাবছে বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার।