সালাউদ্দিনসহ ১৫ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮ | আপডেট: ১২:২০:পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮
ফাইল ছবি

ভারতের শিলংয়ে মামলার কারণে ভারতে অবস্থানরত বাংলাদেশের সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমদসহ ১৫ জন স্থানীয় বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে কক্সবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সিজেএম) গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ২০১১ সালে পুলিশকে সরকারি কাজে বাঁধাসহ হত্যা প্রচেষ্টার একটি মামলায় (পুলিশ এসল্ট) কক্সবাজারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌফিক আজিজ এ গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে সংঘটিত একটি ঘটনায় সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমদের নেতৃত্বে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হন। এ ঘটনার ব্যাপারে চকরিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ ইয়াছিন চকরিয়া-পেকুয়া আসনের সাবেক এমপি ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রীসহ ২২ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আসামিদের নিয়োজিত আইনজীবী এবং কক্সবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না জানান, আজ মামলার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। মামলার ৭ জন আসামি আদালতে হাজির থাকলেও অপর ১৫ জন আসামির জন্য সময় চেয়েছিলাম। কিন্তু আদালত সময় নামঞ্জুর করে মামলার সকল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল।

প্রসঙ্গত, বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ঘনিষ্টজন হিসেবে পরিচিত সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমদ ভারতের শিলংয়ে একটি মামলায় আটক হয়ে বর্তমানে জামিনে সেখানেই অবস্থান করছেন। আগামী নভেম্বর মাসে শিলংয়ের আদালতে তার বিরুদ্ধে বিচারাধীন মামলাটির রায় ঘোষণার কথা রয়েছে।