সিলেটে দুই আওলিয়ার মাজার জিয়ারত করলেন ঐক্যফ্রন্ট নেতারা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮ | আপডেট: ৯:৪৩:পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি রাজনীতিঃজাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দাবি আদায়ের আন্দোলনে যাওয়ার আগে সিলেটে হযরত শাহ জালাল (রহ) এবং শাহ পরান (রহ) আওলিয়ার মাজার করলেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

বুধবার সকাল সাড়ে ছয়টায় হযরত শাহ জালালের (রহ.) মাজার জিয়ারত করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতারা। এরপর তারা জিয়ারত করেন হযরত শাহ পরান (রহ.) এর মাজার। দুই মাজার জিয়ারতের সময় দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি, শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

মাজার জিয়ারতের সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, জেএসডি সভাপতি আসম আবদুর রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিএনপি ও জোটের অনেক নেতা।

এর আগে ভোর ছয়টার দিকে ঢাকা থেকে বিমানযোগে সিলেটে আসেন ফখরুলসহ জোটের নেতারা। সেখান থেকে তারা সরাসরি মাজারে যান।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানান, দুই আওলিয়ার মাজার জিয়ারতের পর হোটেলে বিশ্রাম শেষে সমাবেশে যোগ দেবেন নেতারা।

দুপুর দুইটায় সিলেট নগরীর রেজিস্ট্রি মাঠে ঐক্যফ্রন্টের সমাবেশ অনুষ্ঠিত হবে। সিলেট সিটির মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি থাকবেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। প্রধান বক্তা থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী সিলেটে সমাবেশের আগে বুধবার ঐক্যফ্রন্টের নেতাদের মাজার জিয়ারতের কথা থাকলেও এই সিদ্ধান্ত পাল্টে বাকিদের ছাড়া মঙ্গলবার রাতে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

রাত আটটার দিকে হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতে যান ড. কামাল হোসেন। এসময় তার সঙ্গে ছিলেন ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু এবং ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুরসহ স্থানীয় বিএনপির জনা কয়েক নেতা-কর্মী।