সিলেটে সমাবেশের অনুমতি পায়নি জাতীয় ঐক্যফ্রন্ট

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮ | আপডেট: ৩:৩১:অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮

সিলেটে আগামী ২৩ অক্টোবর সমাবেশের অনুমতি পায়নি বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মুহম্মদ আব্দুল ওয়াহাব (গণমাধ্যম)। সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদও জানিয়েছেন তাদেরকে সমাবেশ না করার জন্য বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুরে আব্দুল ওয়াহাব জানান, জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা সমাবেশের অনুমতির জন্য পুলিশের কাছে এসেছিলেন। কিন্তু এখন পর্যন্ত তাদের অনুমতি দেওয়া হয়নি।

এর আগে গতকাল বুধবার সিলেট বিএনপির পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার সঙ্গে দেখা করে সমাবেশ করার অনুমতি চেয়ে একটি চিঠি দেন। তবে তাদের এ আবেদনে সাড়া দেয়নি কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘আগামী ২৩ অক্টোবর সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করা হয়েছিল। তবে পুলিশের পক্ষ থেকে আজ সকালে ফোন করে সমাবেশ না করতে বলা হয়েছে। পরবর্তী করণীয় নির্ধারণ করার জন্য আমরা এ বিষয় নিয়ে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছি। আমরা আশাবাদী পুলিশ আমাদের শান্তিপূর্ণ সমাবেশের অনুমতি দেবে।’

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে কোতোয়ালি থানার ওসি মুহম্মদ সেলিম তাদেরকে ফোন করে সমাবেশ না করার কথা বলেছেন। বলেছেন সমাবেশের অনুমতি হয়নি। তবে তিনি কোন কারণ জানাননি। কেন সমাবেশের অনুমতি দেয়া হলোনা।

কোতোয়ালি থানার ওসি মুহম্মদ সেলিমকে ফোন দেয়া হলে সেটি রিসিভ হয়নি।

এর আগে বুধবার রাতে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, আগামী ২৩ অক্টোবর সিলেটে সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। সিলেটের সমাবেশের মাধ্যমে জাতীয় ঐক্যফ্রন্ট রাজপথে প্রথমবারের মতো যাত্রা শুরু করার পরিকল্পনা করেছিল।

গত মঙ্গলবার ঐক্যফ্রন্টের সভায় সিলেটে সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার রাতে বিএনপি চেয়াপারসনের গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে আগামী ২৭ অক্টোবর চট্টগ্রামে এবং ৩০ অক্টোবর রাজশাহীতে সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়।