সোনালি বেঁচে নেই, গুজব রটিয়ে সমালোচিত বিজেপি নেতা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৪৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮ | আপডেট: ৬:৪৯:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮

‘সোনালি বেন্দ্রে ইজ নো মোর’। ঠিক এমন তথ্যই টুইটে শেয়ার করে বিপাকে পড়লেন ভারতের বিজেপি বিধায়ক রাম কদম। এই ভুল তথ্য শেয়ার করার জন্য সোশ্যাল মিডিয়ায় তীব্র কটাক্ষের মুখে পড়েছেন তিনি। তবে পরে নিজের ভুল স্বীকার করে টুইট করেন রাম।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, শুক্রবার রাম কদম টুইটারে একটি হোয়াটস্অ্যাপ মেসেজের স্ক্রিন শট শেয়ার করেছিলেন। সেখানে লেখা ছিল, ‘সোনালি বেন্দ্রে, যিনি হিন্দি এবং মারাঠি সিনেমা শাসন করেছেন, তিনি আর নেই।’ এই ভুল তথ্য শেয়ার হওয়ার পরই ট্রল হতে হয় রামকে। অনেকেই বলতে শুরু করেন, রাম নিজেই গুজব ছড়াচ্ছেন। এরপরই ওই পোস্ট সরিয়ে নেন বিজেপি বিধায়ক।

নিজের ভুল বুঝতে পেরে পরে রাম টুইট করেন। তিনি লেখেন, ‘সোনালি বেন্দ্রে সম্পর্কে যে তথ্য ছড়িয়েছে তা গুজব। গত দু’দিন ধরে আমি সৃষ্টিকর্তার কাছে তার দ্রুত আরোগ্য কামনা করছি।’ এই মুহূর্তে ক্যানসারে আক্রান্ত সোনালি বেন্দ্রে চিকিত্সার জন্য নিউ ইয়র্কে রয়েছেন। কেমোথেরাপির জন্য সোনালির মাথার চুল পড়ে গিয়েছে।

কিন্তু সেভাবেই নিজের ছবি শেয়ার করেছেন অভিনেত্রী। তা দেখে কেউ লিখেছেন, ‘তোমাকে দেখে ভাল লাগছে। অনেক সাহস তোমার… তাড়াতাড়ি সুস্থ হও।’ আবার কেউ লিখেছেন, ‘কী সুন্দর… তোমার হাসিই প্রতিদিন তোমাকে আরও বেশি শক্তিশালী করে তুলছে…।

’ অর্থাৎ তার পাশে থাকার বার্তা দিয়েছেন অনুরাগীরা। সোনালির স্বামী গোল্ডি জানিয়েছিলেন, চিকিত্সকদের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করছেন অভিনেত্রী। এই অসুখ যে শরীরে ছড়িয়ে পড়েছে (মেটাস্টেসিস) তা প্রথমে টেরই পাননি সোনালি। কয়েক মাস আগে তার শরীরে কিছু ব্যথা হচ্ছিল। তা নিয়ে বেশ চিন্তিত ছিলেন তিনি। তার জেরে কিছু পরীক্ষা করাতে হয় তাকে। তাতেই তার ক্যানসার ধরা পড়ে।

ইরফান খানের পর সোনালির ক্যানসারের খবরে রীতিমতো উদ্বিগ্ন বলিউড। ফেসবুক ও টুইটারে নিজেদের দুশ্চিন্তার কথা প্রকাশ করে অভিনেত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন বহু তারকা।