সৌদি আরবকে ৩-১ ব্যবধানে হারাল ব্রাজিল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২১ | আপডেট: ৪:৫০:অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২১

টোকিও অলিম্পিকে সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচের ৫১ শতাংশ সময় নিজেদের পায়ে বল রাখতে পেরেছে ব্রাজিল। দুই দলই ফাউল করে ১৬ টি করে।

সৌদি আরবের চার হলুদ কার্ডের বিপরীতে ব্রাজিল দেখেছে তিনটি। অবশ্য কর্নার কিকে সৌদি আরবের চেয়ে ঢের এগিয়ে ছিল সেলেসাওরা। তাদের ১১ কর্নারের বিপরীতে সৌদি আরব পেয়েছে মাত্র তিনটি।

জয়ের জন্য বেশ কষ্টই করতে হয়েছে ব্রাজিলকে। ৭৩ মিনিট পর্যন্ত ম্যাচে ছিল ১-১ গোলে সমতা। পরে রিচার্লিসনের জোড়া গোলে ৩-১ ব্যবধানের স্বস্তির জয় পেয়েছে তারা।

এদিন বল দখলের লড়াইয়ে ব্রাজিলের সঙ্গে সমানতালে পাল্লা দেয় সৌদি আরবও। টুর্নামেন্টে একটি ম্যাচেও জয় বা ড্র না পাওয়া দলটি শুরু থেকেই সেলেসাওদের চাপে রেখেছিল। যদিও ম্যাচে শুরুতে এগিয়ে যায় ব্রাজিলই। ম্যাচের ১৪ মিনিটে ম্যাথিউস কুনহা এগিয়ে দেন তাদের।

তবে ওই গোল শোধ দিতে খুব বেশি সময় নেয়নি সৌদি আরবও। ২৭ মিনিটে আব্দুল্লাহ আল আমরির গোলে সমতা ফেরায় তারা। এই ব্যবধান সেলেসাওরা ধরে রেখেছিল ম্যাচের ৭৩ মিনিট অবধি। রিচার্লিসন গোল করে এগিয়ে দেন ব্রাজিলকে। পরে ৯৩ মিনিটে গোল করে দলের স্বস্তির জয় নিশ্চিত করেন তিনিই।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে ব্রাজিল ও এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে এই গ্রুপ থেকে পরের পর্বে উঠেছে আইভরি কোস্ট একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে জার্মানি এবং তিন ম্যাচে জয়হীন থেকে সৌদি আরব ছিটকে গেল গ্রুপ পর্ব থেকে।