স্কটল্যান্ডের বিপক্ষে বেলজিয়ামের গোল উৎসব

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২:৫৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮ | আপডেট: ২:৫৮:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে বেলজিয়াম। লুকাকু দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন আজার। দ্বিতীয়ার্ধে বদলি নেমে জোড়া গোল করে দলকে বড় জয় এনে দেন মিচি বাতসুয়াই।

লুকাকু-আজার-ড্রিস মের্টেন্স-মুসা দেম্বেলে শনিবার রাতে শুরু থেকে চেপে ধরে স্কটল্যান্ডকে। তবে স্বাগতিকদের দারুণ রক্ষণের জন্য সুবিধা করতে পারছিল না গত বিশ্বকাপে তৃতীয় হওয়া বেলজিয়াম। তবে শেষ পর্যন্ত রক্ষণের বাজে সব ভুলেই বড় ব্যবধানে হারে স্কটল্যান্ড।

ম্যাচের ২৮তম মিনিটে এগিয়ে যায় বেলজিয়াম। ডি-বক্সে মের্টেন্সের কাছ থেকে বল পেয়ে সহজেই গোল করেন ম্যানচেস্টার ইউনাইটেডে ফরোয়ার্ড লুকাকু।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ব্যবধান বাড়ায় বেলজিয়াম। ডি-বক্সে ডান পায়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের বুলেট গতির শটে জাল খুঁজে নেন আজার।

৫২তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলেন বাতসুয়াই। এর আট মিনিট পর আবার জালের দেখা পান চেলসি থেকে ধারে ভালেন্সিয়ায় খেলা বাতসুয়াই। এই গোলেও বড় দায় স্কটল্যান্ডের রক্ষণের। নিজেদের অর্ধে রায়ান জ্যাক বল হারালে পেয়ে যান বাতসুয়াই। গড়ানো শটে বাকিটা সহজেই সারেন এই ফরোয়ার্ড।

বাকি সময়ে ব্যবধান বাড়াতে পারেনি বেলজিয়াম। কর্তোয়াকে খুব একটা পরীক্ষায় ফেলতে পারেনি স্কটল্যান্ড।