স্যামসাংয়ের ভাঁজ করা স্মার্টফোন বাজারে আসবে আগামী বছর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮ | আপডেট: ১১:৫৭:পূর্বাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮
সংগৃহীত

২০১৯ সালটি স্যামসাং খুব ব্যস্ততার মধ্য দিয়ে পার করবে। এই সময়ে তিনটি গ্যালাক্সি এস-টেন মডেল বাজারে ছাড়ার পরিকল্পনা রয়েছে তাদের। সবকিছু ঠিক থাকলে বছরের শুরুর দিকেই এগুলোর বিক্রি শুরু হবে।

স্যামসাংয়ের ফোল্ডিং স্মার্টফোন নিয়ে গুঞ্জন চলছে দীর্ঘদিন ধরে। অবশেষে এই গুঞ্জনের অবসান করলো কর্তৃপক্ষ। দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের ফোল্ডিং বা ভাঁজ করা স্মার্টফোনটি বাজারে আসবে আগামী বছর।

ব্লুমবার্গের বরাত দিয়ে মেইল অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, গোপন কোড-নেম ‘উইনার’ নামে কাজ চলছে স্যামসাংয়ের ফোল্ডিং স্মার্টফোনটির। এর আগেও বেশ কয়েকটি গণমাধ্যমে এই দাবি করা হয়। ফোল্ডিং স্মার্টফোনের বাইরের দিকে চার ইঞ্চির ডিসপ্লে থাকবে। এটার সাহায্যে সহজেই মেসেজ ও নোটিফিকেশন চেক করতে পারবেন গ্রাহকরা।

ব্লুমবার্গ জানিয়েছে, ২ লাখেরও বেশি বার ফোল্ডিং স্মার্টফোনের কার্যক্রম পরীক্ষা-নিরীক্ষা করেছে স্যামসাং। এছাড়া ফোনটির জন্য বিশেষ অ্যান্ড্রয়েড ভার্সন তৈরিতে গুগলের সাথে কাজ করছে তারা।

এদিকে বিশ্লেষকরা বলছেন, ফোল্ডিং স্মার্টফোন দিয়ে বাজার ধরতে হলে পরীক্ষার মুখে পড়তে হবে স্যামসাংয়ের। কারণ, ইতোমধ্যে এ ধরনের ফোন তৈরির ব্যাপারে আগ্রহ দেখিয়েছে অ্যাপল ও চীনের নির্মাতারা।