হঠাৎ করে অবসরের হিড়িক সচিবদের মাঝে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮ | আপডেট: ৬:৪৯:অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮

‘সচিব’দের মাঝে অবসরের হিড়িক পরেছে। ডিসেম্বরের মধ্যে অবসরে যাচ্ছেন অন্তত ১২ জন শীর্ষ পদের কর্মকর্তা। ইতোমধ্যে কয়েকজন অবসরে গেছেন।

চলতি মাসের ১৮ অক্টোবর পাবলিক সার্ভিস কমিশনের সচিব আকতারী মমতাজ, ২০ অক্টোবর ভূমি সচিব মোঃ আব্দুল জলিল এবং ২৩ অক্টোবরে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মোঃ মাহফুজুর রহমান অবসরে চলে গিয়েছেন।

এ বছরের নভেম্বর ও ডিসেম্বরে অবসরে যাওয়ার অপেক্ষায় আছেন আরও ৯ জন।

২৭ অক্টোবরে অবসরে গেছেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব কাজী শফিকুল আযম। তার স্থলে ইতিমধ্যে এই মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মনোয়ার আহমেদকে ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

৩০ নভেম্বর সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আব্দুর রব হাওলাদার অবসরে যাবেন। একই দিনে ৩০ নভেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান এবং বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শুভাশীষ বসুও অবসরে যাচ্ছেন।

বর্তমানে ক্যাবিনেট সচিব মোহাম্মদ শফিউল আলম ১৩ ডিসেম্বরে অবসরে যাবেন। ১৫ ডিসেম্বর বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ ফয়জুর রহমান চৌধুরী অবসরে যাচ্ছেন। তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক অবসরে যাচ্ছেন ৩০ ডিসেম্বর। একই দিনে অবসরে ( ৩০ ডিসেম্বরে) যাচ্ছেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জনাব আখতার হোসেন ভূইয়া। এবছরের ৩১ ডিসেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজও অবসরে যাচ্ছেন।