হতাশ করলেন মুশফিকও

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৮ | আপডেট: ৪:০৩:অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৮
সংগৃহীত

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শুরু হয়েছে দুপুর আড়াইটায়। সিরিজের বাকি দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ঘরের মাটিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম থেকেই সাবধানী ছিলেন টাইগার দুই ওপেনার কায়েস ও লিটন। কিন্তু জার্ভিস-চাতারার বিপক্ষে নড়বড়ে ছিল লিটনের ব্যাটিং। অবশেষে দলীয় ১৬ রানে চাতারার বলে ঝুওয়াওয়ের ক্যাচ হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন লিটন। এক উইকেটের ধাক্কা না সামলাতেই স্কোরকার্ডে ১ রান যোগ হতে চাতারাতে ফিরলেন অভিষিক্ত রাব্বী।

এরপর ইমরুল কায়েসের সঙ্গে ব্যাটিংয়ে যোগ দেন মুশফিকুর রহিম। তবে দলীয় ৬৬ রানে ব্র্যান্ডন মাভুতার বলে উইকেটরক্ষক ব্র্যান্ডন টেলরের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৫ রানে ফেরেন মুশফিক।

হেড টু হেড ৭০তম ওয়ানডেতে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ ৬৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে, তার মধ্যে ৪১টি জিতেছে। বাকি ম্যাচগুলো জিতেছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে সর্বশেষ দশ ম্যাচের দশটিতেই জয় পেয়েছে বাংলাদেশ। ২০১৪ সালে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং ২০১৫ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে টাইগাররা। আর গত জানুয়ারিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে দুইটি ম্যাচ খেলে দুইটিতেই বাংলাদেশ জয় পায়।