হবিগঞ্জে পুরাতন বই বিতরণ করায় শিক্ষিকা বরখাস্ত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০১৯ | আপডেট: ৭:৫৭:অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০১৯

মোঃ মামুন চৌধুরী,হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল উপজেলার বড়ইউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই লুকিয়ে রেখে শিক্ষার্থীদের মধ্যে পুরাতন বই বিতরণের অভিযোগে এক শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে প্রধান শিক্ষকের বিরুদ্ধেও।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) সকালে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুর রাজ্জাক ও বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জসিম উদ্দিনসহ সংশ্লিষ্টরা গিয়ে নতুন বই বিতরণ করেন। এছাড়া অভিযুক্ত শিক্ষিকা ফাতেমা বেগমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক জানান, পহেলা জানুয়ারি সারাদেশে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয়। কিন্তু বাহুবলের বড়ইউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের বিভিন্ন সালের পুরাতন বই দেন শিক্ষকরা। এ নিয়ে স্থানীয় অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দেয়।

খবর পেয়ে বুধবার (২ জানুয়ারি) বিষয়টি তদন্ত করা হয়। এরপর বৃহস্পতিবার সকালে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

তিনি আরও জানান, অভিযোগের সত্যতা পাওয়ায় ওই বিদ্যালয়ের শিক্ষিকা ফাতেমা আক্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি প্রধান শিক্ষক মোঃ মহসিন মিয়ার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা ব্যবস্থা নেওয়া হচ্ছে।