হাজার পাউন্ড গাঁজা গায়েবের ঘটনায় ইঁদুরকে অভিযুক্ত, বরখাস্ত আট পুলিশ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯ | আপডেট: ৩:৪০:অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯
সংগৃহীত

পুলিশের তত্ত্বাবধানে থাকা গুদামঘর থেকে এক হাজার পাউন্ড (প্রায় ৫০০ কেজি) গাঁজা গায়েব হয়ে গিয়েছে। গুদামঘরের দায়িত্বে থাকা পুলিশের অভিযোগ, ইঁদুরের পালই এই গাঁজা খেয়ে সাবাড় করেছে।

এ ঘটনায় আট আরজেন্টিনিয়ান পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের পিলারে এই ঘটনা ঘটে।

ইঁদুরের গাঁজা গায়েব করার ঘটনা নতুন না। এমনকি অস্বাভাবিক ও না। এমনটা এর আগেও হয়েছে। কিন্তু তদন্তকারী ফরেনসিকের দল সবরকম প্রমান যাচাই-বাছাই করে জানায়, গাঁজা গায়েব হওয়ার পেছনে ইঁদুরের কোন হাত নেই!

প্রায় দু’বছর ওই গুদামঘরে গাঁজা সংরক্ষিত করে রাখা হয়েছিল। সম্প্রতি গুদামঘর পরিদর্শন করতে গেলে গাঁজা গায়েব হবার ঘটনাটি নজরে আসে। হিসাব অনুযায়ী সেখানে প্রায় ১৩,২০০ পাউন্ড (প্রায় ৬০০০ কেজি) গাঁজা রাখার তথ্য থাকলেও পরিদর্শনকারীদের দল সেখানে ১২০০০ পাউন্ড গাঁজা পায়।

প্রায় ১০০০ পাউন্ড গাঁজা সেখান থেকে গায়েব ছিল। হাজার ইঁদুরের পাল দিয়ে গুদামঘর ভরে না গিয়ে থাকলে এই পরিমান গাঁজা গায়েব হবার সম্ভাবনা নেই। তদন্তে আরও বেরিয়ে আসে এই গুদামের দায়িত্বে থাকা প্রাক্তন এক পুলিশ কমিশনার জাভিয়ার স্পেসিয়া তার পদত্যাগ পত্রে এই গুদামঘরে মজুদ করা গাঁজার সাথে সম্পৃক্ত কোন তথ্যপত্রে স্বাক্ষর করেনি।

পরবর্তীতে তার জায়গায় নিযুক্ত নতুন কমিশনার এমিলিও পর্তেরো দায়িত্ব নিলে ব্যাপারটি তার নজরে আসে। তখন তিনি উপযুক্ত কর্তৃপক্ষকে এ ব্যাপারে জানান এবং তদন্তের জন্য আবেদন করেন।