হাসপাতালের পথে খালেদা জিয়া

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৮ | আপডেট: ৩:৩৫:অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৮

দুপুর আড়াইটার পর প্রাইভেটকারটি কারাগারের ভেতরে প্রবেশ করে। প্রাইভেটকারটির নম্বর প্লেটে লেখা রয়েছে ডিএমপি ৭১৬০। চিকিৎসার জন্য কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হচ্ছে।

শনিবার (০৬ অক্টোবর) ৩টা ১১ মিনিটে খালেদা জিয়া সাদা রংয়ের প্রাইভেটকারে করে কারাগার থেকে বের হন।

এর আগে খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার জন্য আনা হয়েছিলো কালো রংয়ের একটি পাজারো। যার নম্বর ঢাকা মেট্রো ঘ- ১৪-২১২৭। কিন্তু খালেদা জিয়া উঁচু গাড়িতে উঠতে পারবেন না বলে পরবর্তীতে প্রাইভেটকারটি আনা হয়।

তার আগে ঢাকা মেট্রো ১৪-১৫৮৬ নম্বরের র‌্যাবের একটি পিকআপ কারাগারের ভেতর থেকে বের হতে দেখা যায়। তাতে খালেদা জিয়ার ব্যবহৃত ম্যাট্রেস বিএসএমএমইউ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আর ২টা ২৫ মিনিটের দিকে কারাগারের সামনে আসে পুলিশের একটি অ্যাম্বুলেন্স। যার ইঞ্জিন নং ৬৩১১। এই অ্যাম্বুলেন্সে একজন চিকিৎসককে দেখা যায়। তবে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি।

এদিকে দুপুর সোয়া ১টার পর চকবাজারের মুখে, সাতরোজা রাস্তার মুখ ও কারাগারের রাস্তার মসজিদ সংলগ্ন এলাকায় পুলিশ প্রহরা বাড়ানো হয়েছে। এছাড়া কারা ফটকের বাইরে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ি অবস্থান করতে দেখা গেছে। সেখানে আগে থেকেই রয়েছে ফায়ার সার্ভিসের একটি গাড়ি।

চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিএসএমএমইউতে বিকেলে ৩টায় নেওয়া হবে বলে জানিয়েছিলেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন। এজন্য হাসপাতালের কেবিন ব্লকের একটি কেবিন তৈরি রাখা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।