হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিএনপি নেতা অপু গ্রেফতার

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০১৯ | আপডেট: ৬:০১:অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০১৯

নির্বাচনের আগে রাজধানীর মতিঝিল থেকে আট কোটি টাকা উদ্ধারের ঘটনায় অর্থ পাচার ও সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের এপিএস মিয়া নুরুদ্দীন অপুকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাকে গ্রেফতার করা হয়। তবে চিকিৎসাধীন হওয়ায় হাসপাতালেই থাকবেন তিনি।

গত ২৫ ডিসেম্বর রাজধানীর মতিঝিল থেকে ৮ কোটি টাকা ও ১০ কোটি টাকার চেক উদ্ধার করে র‌্যাব। এসব টাকা ভোট কেনার জন্য বহন করা হয়েছে- এমন অভিযোগে সেদিন এক ঠিকাদারসহ ৩ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজন হলেন- আমদানি-রফতানি ও ঠিকাদারি কোম্পানি ইউনাইটেড কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক আলী হায়দার (২৪), আমেনা এন্টারপ্রাইজের ঝালকাঠির অফিসের ব্যবস্থাপক আলমগীর হোসেন (৩৮) এবং একই গ্রুপের জিএম (অ্যাডমিন) জয়নাল আবেদীন (৪৫)।

সেদিন র‌্যাব জানায়, গ্রেফতার আলী হায়দারের কাছে প্রায় ৮ কোটি টাকা ও ১০ কোটি টাকার চেক পাওয়া গেছে। জব্দ করা টাকার সঙ্গে তারেক রহমানের ছবিসংবলিত এক বিএনপি নেতার প্রচারপত্রও পাওয়া গেছে। ওই নেতা হলেন শরীয়তপুর-৩ আসনের বিএনপির প্রার্থী মিয়া নুরুদ্দিন আহমেদ (অপু)।