‘হায় মুজিব’ নেতা হাজী ইকবাল কারাগারে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮ | আপডেট: ১:৩৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮

চট্টগ্রামের যুবলীগ নেতা মহিউদ্দিন খুনের চাঞ্চল্যকর মামলার প্রধান আসামি আওয়ামী লীগ নেতা হাজী মোহাম্মদ ইকবালকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। সোমবার দুপুরে অবশেষে আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইতে এলে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদ তার জামিন আবেদন নাকচ করে দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চট্টগ্রাম মাহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী এ তথ্য জানান।

এরআগে ফেসবুকে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে ২৬ মার্চ চট্টগ্রাম মহানগরের হালিশহর মেহের আফজাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের উপস্থিতিতে তার কক্ষে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় যুবলীগ নেতা মো. মহিউদ্দিনকে।

ওই হত্যাকাণ্ডে জড়িত দাবি করে ঘটনার পর নিহত মহিউদ্দিনের মা হাজী ইকবালসহ ১৭ জনকে আসামি করে সিএমপির বন্দর থানায় একটি হত্যা মামলা করেন। সেই মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পর সোমবার আদালতে আত্মসমর্পন করে জামিন চান তিনি।

উল্লেখ্য, গত বছর আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের দেশে এনে রায় কার্যকরের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে শিয়াদের তাজিয়া মিছিলের ন্যায় ‘হায় মুজিব, হায় মুজিব’স্লোগানে শিকল জাতীয় বস্তু দিয়ে অনবরত পিঠে আঘাত করতে থাকেন হাজী ইবাল। তার ওই মাতমের ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।